1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

দৌলতখানে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে নিচ্ছে ভূমিদস্যুরা

সহকারী প্রকাশকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৯৬ বার পঠিত

মোঃআওলাদ হোসেনঃ

ভোলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ৩নং ওয়ার্ডে আদালতের নির্দেশ অমান্য করে এক ব্যবসায়ীর জমি জোড়পূর্বক জবর দখল করে নিচ্ছে একটি ভূমিদস্যু চক্র।
থানার অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাগেছে, দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ৯নং ওয়ার্ডের মফিজল সিকদারের ছেলে মামুন সিকদার ও তার স্ত্রী নাছরিন জাহান শিবলী উত্তর জয়নগর ৩নং ওয়ার্ডের একটি জমি ক্রয় ও পৈত্রিক সূত্রে জমির মালিক হয়ে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছিলো। কিছুদিন পূর্বে তাদের ভোগ দখলীয় জমির উপর লোপ দৃষ্টি পরে স্থানীয় ভূমিদস্যু চক্রের মূল হোতা দক্ষিন জয়নগর ৯নং ওয়ার্ডের মঞ্জু হাওলাদারের ছেলে জাহিদুল ইসলাম সিজুর। বিগত দিনে সিজু গংরা মামুন গংদের তাদের ভোগ দখলীয় জমি হতে সমুল্যে উৎখাত করার জন্য বিভিন্ন সড়যন্ত্রের জাল বুনতে থাকে। কোন ভাবেই মামুন গংদের ভোগ দখলীয় জমি হতে উৎখাত করতে না পেরে মঙ্গলবার (৩০ আগষ্ট) সকাল থেকে উল্লেখিত জমিটিতে বালু ভড়াট করে নিজ দখলে নেয়ার চেষ্টা চালাচ্ছে সিজু গংরা। এমাতবস্থায় মামুন গংরা এ বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যান শালিশি ফয়সালার মাধ্যমে বিষয়টি সমাধান করবে বলে বালু ভড়াটের কাজ বন্ধ করে দেয়। উল্লেখ্য ইতোপূর্বে সিজুগংদের দাবীকৃত জমির মূল মালিক আবুল কালাম আজাদ গংরা এ বিষয়টি নিয়ে মামুন গংদের বিবাদী করে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং-এমপি ২৩/১৪। আদালত মামলাটি আমলে নিয়ে খারিদ কৃত মামুন গংদের পক্ষে রায় প্রদান করেন। বর্তমানে আদালতের এ রায় কে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সিজু গংরা মূল মালিক আজাদ গং ও ওই এলাকার একটি প্রভাবশালী চক্রের সেল্টারে অন্যায় ভাবে মামুন গংদের ভোগ দখলীয় জমিটি জবর দখল করে নেওয়ার চেষ্টা চালাচ্ছে। স্থানীয় সূত্রে আরো জানাগেছে, নিরিহ অসহায় মামুন গংরা কোন উপায়অন্ত না পেয়ে এ বিষয়টি সমাধানের জন্য দৌলতখান থানায় একটি অভিযোগ দাখিল করেণ। অন্যদিকে বিগত দিনে এ বিষয়ে দৌলতখান উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় গন্যমান্যরা একাধিকবার শালিশি বৈঠকে বসলেও শালিশদারদের কোন ফয়সালা মানতে রাজি হয়নি সিজু গং ও মূল মালিক আবুল কালাম আজাদ গংরা। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রশানের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ভূক্তভোগী মামুন সিকদার ও ওই এলাকার সচেতন মহল।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা