1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

স্কুল ভিত্তিক সহিংস উগ্রবাদের বিরুদ্ধে তৃণমূল প্রচারনা

মোঃআবুরায়হান ইসলাম,বাগেরহাট জেলা প্রতিনিধি.
  • আপডেট সময় : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ১৫০ বার পঠিত

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ব্রেভ প্রকল্পের উদ্যোগে সহিংস উগ্রবাদের বিরুদ্ধে তৃনমূলে সচেতনতা বৃদ্ধির জন্য মোংলা উপজেলান চাঁদপাই ইউনিয়নের অধিন চাঁদপাই মেছেরশাহ মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেনীর শিক্ষার্থী এবং বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীর অংশগ্রহনে একটি আলোচনা সভা আজ ১৪ অক্টোবর ২০২১ তারিখ দুপুর ১২ টায় অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপাই মেছেরশাহ মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত এই আলোচনা সভার সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক অসিত কুমার গুপ্ত। উক্ত সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার এবং বিশেষ অতিথী হিসেবে ছিলেন যথাক্রমে মোংলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস.এ আনোয়ার-উল কুদ্দুস, ব্রেভ প্রকল্পের জেলা সহিংস উগ্রপন্থা প্রতিরোধ কমিটির সহ সভাপতি পিযুশ কান্তি মজুমদার, চাঁদপাই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আজিজুর রহমান, ইউপি সদস্য মো. রোকন হাওলাদার এবং দি হাঙ্গার প্রজেক্টের মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান ।

চাঁদপাই মেছেরশাহ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক উত্তম কুমার মন্ডল এর সঞ্চালনায় দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে পরিচালিত ব্রেভ প্রকল্পের লক্ষ্য ও উদ্যেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান। ব্রেভ প্রকল্পের মাস্টার ট্রেইনার পিযুশ কান্তি মজুমদার তার বক্তব্যে বলেন- সহিংস উগ্রবাদের বিরুদ্ধে দি হাঙ্গার প্রজেক্ট বাগেরহাটের তিনটি উপজেলায় প্রাথমিকভাবে প্রকল্প ভিত্তিক কাজ শুরু করেছে । দি হাঙ্গার প্রজেক্ট আমাদের মধ্যে সম্প্রীতি গড়ার একটি পথ দেখিয়ে দিচ্ছ, এখন আমাদের নিজেদের দায়িত্বে সেগুলো বাস্তবায়ন করতে হবে। দিন দিন উগ্রবাদী গোষ্ঠী তৎপর হচ্ছে। ধর্মীয় অপব্যাখা ও উস্কানীমূলক বক্তব্য দিয়ে নানাবিধ সংঘাতের সৃষ্টি করে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।

এসময় তিনি ছাত্র-ছাত্রীদের উদ্যেশে বলেন উগ্রবাদী লোকদের বিষয়ে সচেতন থাকতে হবে, গুজব হতে সাবধান থাকতে হবে । আলোচনা সভার প্রধান অতিথী কমলেশ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোংলা তিনি ছাত্র-ছাত্রীদের উদ্যেশে বলেন-এখন সময় তোমাদের নিজেদের গড়ে তোলার , সঠিক সিদ্ধান্ত নেওয়ার। এসময় তিনি ছাত্র-ছাত্রীদের উদ্যেশে সহিংস উগ্রবাদ ও চরমপন্থার ঘটনাগুলোর ক্ষতিকর প্রভাব সম্পর্কে আলোচনা করেন। ধর্মীয় দিক সহ অন্যান্য আরো যে কারনে সহিংসতা সৃষ্টি হয় সে সম্পর্কে ধারনা প্রদান করেন। সর্বোপরি তিনি সহিংস উগ্রবাদের বিরুদ্ধে স্থানীয়ভাবে সবাইকে সচেতন থাকা সহ একযোগে সামাজিক সম্প্রীতি গড়ে তোলার আহবান জানান ।

সভার সভাপতি বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক অসিত কুমার গুপ্ত প্রধান অতিথী সহ উপস্থিত সকলকে আলোচনায় অংশগ্রহন করে দিকনির্দেশনা মূলক মতামত প্রদানের জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া দি হাঙ্গার প্রজেক্টের এমন একটি বিশেষ উদ্যোগ নেওয়ার জন্য সাধুবাদ জানিয়ে সভার সমাপ্তি করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা