1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

পটুয়াখালীতে বিদ্যালয়ের মাঠ রহ্মায় প্রাক্তন ও বর্তমান শিহ্মার্থীদের বিহ্মোভ মিছিল ও মানববন্ধন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১২৯ বার পঠিত

টি আই অশ্রুঃ

পটুয়াখালী একমাএ ঐতিহ্যবাহী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে বহুতলা ভবন নির্মানের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্কুলের সাধারন শিক্ষার্থীরা। রোববার সকাল ১০ থেকে দুপুর পর্যন্ত খেলার মাঠ রক্ষার দাবিতে তারা এমন আন্দোলন করেন। এসময় শিক্ষকরা প্রতিষ্ঠানের প্রধান গেটে তালা লাগিয়ে শিক্ষার্থীদের অবরুদ্ধ করতে চাইলে বিক্ষোভে ফেটে পরে তারা। পরে পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ ঘটনাস্থলে পৌছে শিক্ষার্থীদের নিবৃত্ত করতে সক্ষম হয়। এদিকে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের তোপের মুখে পরে শিক্ষকরা স্কুলের মুল গেট খুলে দিলে সড়কে বেড় হয়ে বিক্ষোভ করেন তারা।

পটুয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়টি ১৯১৯ সালে প্রতিষ্ঠা হয়েছে। প্রতিষ্ঠানে ৪৫ জন শিক্ষক ও ১৬৫০ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষক-শিক্ষার্থী অনুযায়ী জায়গা যথেষ্ট অপ্রতুল। অথচ স্কুলের খেলার মাঠে জেলা প্রশাসন বহুতলা ভবন নির্মানের উদ্যোগ নিয়েছে, যার প্রতিবাদের আমরা কর্মসূচী গ্রহন করেছি। কিন্তু শিক্ষকরা মুল গেটে তালা লাগিয়ে দেয়ায় আমরা স্কুলের ভেতরে আন্দেলন করতে বাধ্য হই। এসময় প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য সুইটি বেগম, নাজমুন্নাহার শিমুল, সেলিনা আক্তার, রাশিদা মনি, নুসরাত তিশা-শত বর্ষের ইতিহাস ঐতিহ্য বাহিত এ বিদ্যাপিঠে জড়িয়ে রয়েছে শিশু, শৈশব ও কৈশোর। অবিকল মায়ের মমতায় শিক্ষার আলো নিয়ে এ প্রতিষ্ঠান থেকে তৈরী হয়েছে দেশ গড়ার লাখো লাখো কারিগর। বর্তমান সরকার যেখানে খেলা ও শারিরিক চর্চায় গুরুত্ব দিচ্ছে, সেখানে খেলার মাঠে বহুতল ভবন নির্মান অযৌক্তিক। জেলা প্রশাসনের এমন সিদ্ধান্তে আমরা তীব্র ণিন্দা ও প্রতিবাদ জানাই।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা