1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:১০ অপরাহ্ন
শিরোনাম :
কেরানীগঞ্জে আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত শেখ হাসিনার কল্যাণে তলাবিহীন ঝুড়ির দেশ থেকে আজকে সম্ভাবনাময় বাংলাদেশ হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী কপ ২৭ আলোচ্যসূচিতে ক্ষয়-ক্ষতি প্রসঙ্গ অন্তর্ভুক্ত করার জন্য বাংলাদেশকে জোর অবস্থান নেওয়ার দাবি নাগরিক সমাজের Civil Societies demanded strong government position to include Loss & Damage in CoP 27 agendas সিদ্ধিরগঞ্জে মাদক ও কিশোর অপরাধকে না বললো ৪০০ শিক্ষার্থী কেরানীগঞ্জে বাস্তবায়ন হচ্ছে বিষমুক্ত সবজি উৎপাদনের কার্যক্রম মোংলায় স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ, থানায় মামলা মনপুরায় জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব’র সাথে গনমান্য ব্যক্তিবর্গের মতবিনিময় সভা ভোলা জেলা যুবলীগ ও অন্যান্য আওয়ামী সহযোগী সংগঠনের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে, উন্নয়ন অব্যাহত থাকবে-এমপি শাওন

তজুমদ্দিনের মেঘনায় বেপরোয়া জলদস্যু। আবারো মাছ-জালসহ ৭ জেলে অপহরণ

নির্বাহী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৩৫ বার পঠিত
স্টাফ রিপোর্টার।।
ভোলার তজুমদ্দিনের মেঘনায় এক সপ্তাহের ব্যবধানে আবারো জলদস্যুরা সাত জেলেকে অপহরণ করেছে।  সাতদিন আগে অপহৃত পাঁচ জেলে দেড়লক্ষ টাকা মুক্তিপণের বিনিময়ে ফিরে আসে। এর কিছুদিন আগেও ১০জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায় করলেও জলদস্যু দমনে প্রশাসনের তেমন তৎপরতা নেই বলে জানান স্থানীয় মৎসজীবি ও ব্যবসায়ীরা।
মৎস্যজীবি ও জেলে পরিবার সুত্র জানায়, সোমবার (২২ আগস্ট) দিবাগত রাতে উপজেলার  চরজহিরউদ্দিন এলাকার মেঘনা নদীতে জলদস্যু বাহিনী জেলেদের মাছ ধরারত ১০/১৫ টি ট্রলারে হানা দিয়ে মাছ-জাল মোবাইল সহ মালামাল লুট করে। এসময় চরজহিরউদ্দিন মাছ ঘাটের জেলে জসিম মাঝি, মনজু মাঝী, কামাল মাঝি, রিয়াজ মাঝি, রাসেল, নয়ন,কালামসহ বিভিন্ন নৌকার মাঝি ও মালিককে অপহরণ করে নিয়ে যায়।
পরে ফোন করে পরিবারে সদস্যদের কাছে ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দাবী করে।
জেলে ও মৎস্য ব্যবসায়ীরা জানান, একদিকে নদীতে মাছ কম, অন্য তেলের দাম বেশী। এরপর মরার উপর খরার ঘাঁ, জলদস্যুতা। কিছুদিন পরপর ডাকাতি ও অপহরণের ঘটনা ঘটলেও প্রশাসনের তেমন তৎপরতা নেই বলে তারা অভিযোগ তুলেন।
তজুমদ্দিন কোস্টগার্ড কমান্ডার বলেন, আড়ৎদারের মাধ্যমে জেলে অপহরণের খবর শুনেছি। অপহরণকারীদের মোবাইল নাম্বার পেলে ট্রাকিংয়ের মাধ্যমে উদ্ধার তৎপরতা চলবে। ব্যাপারটি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
তজুমদ্দিন থানা অফিসার ইন-চার্জ এসএম জিয়াউল হক বলেন, গত সপ্তাহে ৫ জেলে অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগ দুইজনকে আটক করে জেল হাজতে প্রেরন করা হয়েছে। অপরাধীকে আটকসহ সাত জেলেকে উদ্ধারে চেষ্টা চলছে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা