1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

তজুমদ্দিনের মেঘনায় বেপরোয়া জলদস্যু। আবারো মাছ-জালসহ ৭ জেলে অপহরণ

নির্বাহী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১১১ বার পঠিত
স্টাফ রিপোর্টার।।
ভোলার তজুমদ্দিনের মেঘনায় এক সপ্তাহের ব্যবধানে আবারো জলদস্যুরা সাত জেলেকে অপহরণ করেছে।  সাতদিন আগে অপহৃত পাঁচ জেলে দেড়লক্ষ টাকা মুক্তিপণের বিনিময়ে ফিরে আসে। এর কিছুদিন আগেও ১০জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায় করলেও জলদস্যু দমনে প্রশাসনের তেমন তৎপরতা নেই বলে জানান স্থানীয় মৎসজীবি ও ব্যবসায়ীরা।
মৎস্যজীবি ও জেলে পরিবার সুত্র জানায়, সোমবার (২২ আগস্ট) দিবাগত রাতে উপজেলার  চরজহিরউদ্দিন এলাকার মেঘনা নদীতে জলদস্যু বাহিনী জেলেদের মাছ ধরারত ১০/১৫ টি ট্রলারে হানা দিয়ে মাছ-জাল মোবাইল সহ মালামাল লুট করে। এসময় চরজহিরউদ্দিন মাছ ঘাটের জেলে জসিম মাঝি, মনজু মাঝী, কামাল মাঝি, রিয়াজ মাঝি, রাসেল, নয়ন,কালামসহ বিভিন্ন নৌকার মাঝি ও মালিককে অপহরণ করে নিয়ে যায়।
পরে ফোন করে পরিবারে সদস্যদের কাছে ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দাবী করে।
জেলে ও মৎস্য ব্যবসায়ীরা জানান, একদিকে নদীতে মাছ কম, অন্য তেলের দাম বেশী। এরপর মরার উপর খরার ঘাঁ, জলদস্যুতা। কিছুদিন পরপর ডাকাতি ও অপহরণের ঘটনা ঘটলেও প্রশাসনের তেমন তৎপরতা নেই বলে তারা অভিযোগ তুলেন।
তজুমদ্দিন কোস্টগার্ড কমান্ডার বলেন, আড়ৎদারের মাধ্যমে জেলে অপহরণের খবর শুনেছি। অপহরণকারীদের মোবাইল নাম্বার পেলে ট্রাকিংয়ের মাধ্যমে উদ্ধার তৎপরতা চলবে। ব্যাপারটি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
তজুমদ্দিন থানা অফিসার ইন-চার্জ এসএম জিয়াউল হক বলেন, গত সপ্তাহে ৫ জেলে অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগ দুইজনকে আটক করে জেল হাজতে প্রেরন করা হয়েছে। অপরাধীকে আটকসহ সাত জেলেকে উদ্ধারে চেষ্টা চলছে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা