1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১৩ অপরাহ্ন
শিরোনাম :
যুবক সজিবঃ যুবকদের অনুপ্রেরণা মানববন্ধন করে হয়রানি ও মানহানি করার প্রতিবাদে ভোলায় সংবাদ সম্মেলন ভোলার ভেদুরিয়ায় ভূমিদস্যু দুলাল বাউলীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্পেটিং ক্লাবের উদ্বোধন উপলক্ষে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত সিদ্ধিরগঞ্জে চুরির অপবাদ দিয়ে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর রেখে গাড়ি চালকের ক্ষতির চেষ্টা মেট্রোরেলের দ্বাদশ চালান নিয়ে মোংলা বন্দরে ট্রাম্প জাসদের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভোলায় মশাল মিছিল দশমিনা উপজেলার সিপিপি স্বেচ্ছাসেবকদের মধ্যে গিয়ার বিতরন অনুষ্ঠানে ২০২২ শেখ হাসিনার নেতৃত্বে এদেশে সকল ধর্মের মানুষে শান্তিপূর্ণভাবে বসবাস করছে-এমপি শাওন গানের শুরে নেশাকে না বলুন লালমোহনে মঞ্চ মাতালেন ডি আইজি আক্তারুজ্জামান

”বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বলেই আজ আমি স্বাধীন দেশের পুলিশ সুপার” -পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ৪২ বার পঠিত
𝐏𝐎𝐋𝐈𝐂𝐄 𝐌𝐄𝐃𝐈𝐀 𝐂𝐄𝐋𝐋, 𝐁𝐇𝐎𝐋𝐀
[𝟏𝟓 𝐀𝐔𝐆𝐔𝐒𝐓 𝟐𝟎𝟐𝟐]
”এই বাংলার আকাশ-বাতাস,
সাগর-গিরি ও নদী
ডাকিছে তোমারে বঙ্গবন্ধু,
ফিরিয়া আসিতে যদি”
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ১৫ আগস্ট ২০২২ খ্রিঃ সোমবার সকাল ১১ ঘটিকায় ভোলা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে একথা বলেন জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, ভোলা।
বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ সহ সকল শহীদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন শোষিত-বঞ্চিত মজলুমের পক্ষে প্রতিবাদী কণ্ঠস্বর, তিনি ছিলেন মনেপ্রাণে একজন মাটির মানুষ। তিনি যেখানেই বঞ্চনা ও মানবিকতার বিপর্যয় দেখেছেন, সেখানেই দেশপ্রেম ও মমত্ববোধ নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।
আমাদেরকে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হবে। দেশ স্বাধীন হয়েছে বলেই আজ আমরা নিজেরাই নিজেদের দেশ পরিচালনা করছি। দেশ স্বাধীন হয়েছে বলেই আমি আজ আমার স্বাধীন দেশের একজন পুলিশ সুপার। দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা আজ মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্ব দরবারে মাথা উঁচু করে এগিয়ে চলছি।
১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে স্ব-পরিবারে শাহাদাত বরণ করেন। বঙ্গবন্ধুর খুনিদের প্রতি তীব্র ঘৃণার বহিঃপ্রকাশ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর সকল খুনিদের সাজা নিশ্চিত করে জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে। এখনো যারা আবার ৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার বলে শ্লোগান তুলে তাদের ব্যপারে সজাগ হতে হবে, তাদের উদ্দেশ্য নিয়ে ভাবার সময় এসেছে।
জনাব তৌফিক ই-লাহী চৌধুরী, জেলা প্রশাসক, ভোলার সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন জনাব কে এম শফিকুজ্জামান, সিভিল সার্জন, ভোলা, জনাব রাজিব আহমেদ, উপ-পরিচালক, স্থানীয় সরকার শাখা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ভোলা, জনাব এম হাবিবুর রহমান, সভাপতি প্রেসক্লাব, ভোলা সহ বিভিন্ন সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণ, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
আলোচনা সভা শেষে জেলা শিশু একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক সরাসরি ও ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা ও জাতীয় শোক দিবসের সাথে সামঞ্জস্য রেখে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর যুব উন্নয়ন অধিদপ্তর, ভোলা কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মাঝে যুব ঋণের চেক বিতরণ করা হয়
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা