1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

বার্তা প্রেরক - এম. এ. মান্নান বাবলু সাধারণ সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ১৪৭ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার সভাপতি ও খুলনা বিশ^বিদ্যালয়ের উপ-পরিচালক গাজী আলাউদ্দিন আহমদ সম্পাদিত ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান আজ (শুক্রবার) সকালে খুলনা প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, পদ্মা সেতু দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের জন্য আশীর্বাদ, আত্মমর্যাদা ও অহংকারের প্রতীক। অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্তা পদ্মার বুকে আজ বহু-কাঙ্খিত সেতু দাঁড়িয়ে আছে। এই অঞ্চলের মানুষ দীর্ঘ দিন অবহেলিত ছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া এই সেতু নির্মাণ করার সাহস কারও ছিলো না।

তিনি বলেন, পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে নির্মাণ করে বিশ^কে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা। এই সেতু দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে বড় ভূমিকা রাখবে। ইতোমধ্যে এসব জেলায় সেতু ঘিরে নানারকম অর্থনৈতিক কর্মকান্ড শুরু হয়েছে। পদ্মা সেতুর চালু হওয়ার পরে এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে এবং কর্মতৎপরতা বৃদ্ধি পেয়েছে। তিনি ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থটি সম্পাদনা করায় গাজী আলাউদ্দিন আহমদকে আন্তরিক ধন্যবাদ জানান। পরে মেয়র গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

গ্রন্থের সম্পাদক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার সভাপতি গাজী আলাউদ্দিন আহমদের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহাসচিব ও গ্রন্থের প্রকাশক অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী এবং পরিচালক ড. মুহাম্মদ মাসুম চৌধুরী।

ফাউন্ডেশনের নগর শাখার সাধারণ সম্পাদক এম এ মান্নান বাবলু’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা এস এম শাহনেওয়াজ আলী, সাংবাদিক শেখ দিদারুল আলম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান, দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ, খুলনা গেজেট’র নির্বাহী সম্পাদক কাজী মোতাহার রহমান বাবু, আইনজীবী ফরিদ আহমেদ, যশোর এম এম কলেজের সহযোগী অধ্যাপক ড. খ ম রেজাউল করিম, খুবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক মামুন উর রশীদ, আলহাজ¦ রোটাঃ ইঞ্জিঃ রুহুল আমিন হাওলাদার, সরদার আবু তাহের, মোহাম্মদ আরিফ, আব্দুস সালাম শিমুল, মো: হুমায়ুন কবির বালী, হালিম মোড়ল, অধ্যাপক আবুল বাশার, সাংবাদিক এহতেশামুল হক শাওন, হাসান হিমালয়, মাহবুবুর রহমান মুন্না, হাসানুর রহমান তানজির, সুনীল দাস, মোহাম্মদ মিলন, মনিরুল ইসলাম, জাহিদুল সাগর, একরামুল হক লিপু সহ গণমাধ্যম কর্মী, শিক্ষাবিদ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থে তিন পর্বে ৫২টি প্রতিবেদন, নিবন্ধ ও সাক্ষাৎকার বা অভিমত প্রকাশিত হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা