1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম :
Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

ভোলায় বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল প্রত্যাহার করেছে

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ১৪১ বার পঠিত

আশিকুর রহমান শান্তঃ

ভোলায় বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল আধা বেলা পালন করার পর প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগষ্ট) দুপুরে ভোলা জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

গয়েশ্বর চন্দ্র রায় জানান, ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা রহিমের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছিল বিএনপি। জনগণ বিএনপির হরতাল সমর্থন করে সফল করেছেন। জনদুর্ভোগের কথা বিবেচনা করে বিএনপি হরতাল প্রত্যাহার করছে।

সকাল থেকেই শহরে থমথমে অবস্থা বিরাজ করে।
বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন ছিল। সদরের ঔষধের দোকান ব্যতিত অন্য সব ধরনের দোকানপাট বন্ধ ছিল। শহরের কিছু পয়েন্টে মাঝে মাঝে সীমিত আকারে যানবাহন চলাচল করেছে । এদিন হরতালের সমর্থনে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে বাংলাস্কুল মোড় পর্যন্ত মিছিল করতে দেখা যায়। এছাড়াও দলের অনেক নেতা কর্মীদের ভোলা সদর রোডের কালীনাথ বাজার এলাকায় দলীয় কর্যালয়ের সামনে অবস্থান নিতে দেখা গেছে।

উল্লেখ্য, লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই বিক্ষোভ সমাবেশ করে ভোলা জেলা বিএনপি। সমাবেশ চলাকালে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত হন। এ ঘটনায় বিএনপির আরও বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। আহতদের মধ্যে নুরে আলমও ছিলেন। বুধবার (৩ আগস্ট) বিকেলে তিনি মারা যান। ৩১ জুলাই বিএনপি ও পুলিশের সংঘর্ষে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমের হত্যার বিচার চেয়ে বৃহস্পতিবার শহরে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেছিল ভোলা জেলা বিএনপি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা