1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যানের অবৈধ গরুর হাট, জানতে চাইলে সাংবাদিককে হুমকী দলের নাম ভাঙ্গিয়ে অপরাধের সাথে যুক্ত হলে তাকে কোন ছাড় দেয়া হবে না- এমপি শাওন ফকিরহাটে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে জেল ও জরিমানা তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ, আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবী কক্সবাজারে কাঁকড়ার পোনা উৎপাদনে নতুন রেকর্ড করলো কোস্ট ফাউন্ডেশনের কাকড়া হ্যাচারি। ফকিরহাট কেন্দ্রীয় মহাশ্মশানের নির্মান কাজের উদ্বোধন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশে এখন কোন জঙ্গীবাদ নেই-এমপি শাওন সিরিজ বোমা হামলার প্রতিবাদে ফকিরহাটে বিক্ষোভ মিছিল কক্সবাজারে ডিম ও মুরগির দোকানে অভিযান, জরিমানা রাজশাহীতে সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

৩ বছর মেয়াদি বি,এজি,এড প্রোগ্রামটি স্নাতক সহ বিএড সমমান স্পষ্টীকরণ ঘোষণা বাউবি’র

যুগ্ন প্রকাশকঃ
  • আপডেট সময় : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৩৪৭৪ বার পঠিত

মোঃআসাদুজ্জামানঃ

৩ বছর মেয়াদি বি,এজি,এড প্রোগ্রামটি কৃষি বিষয়ে স্নাতক সহ বিএড সমমান স্পষ্টীকরণ ঘোষণা দিয়েছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ( বাউবি) কর্তৃপক্ষ। গতকাল সিলেট, জামাল পুর, বরিশাল অঞ্চল থেকে আগত বি,এজি,এড ডিগ্রী প্রাপ্ত শিক্ষকগণ বাউবি’র প্রধান কার্যালয়ে উপস্থিত হলেএ স্পষ্ট করণ বার্তার আগাম ধ্বনি জানিয়ে দেন বাউবি কর্তৃপক্ষ। পাশাপাশি প্রশাসনের এ পূর্ব-সিদ্ধান্তকে কার্যকরী করার লক্ষ্যে তাদের ওয়েব সাইটে ও প্রদান করেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মহান জাতীয় সংসদের ১৯৯২ সালের ৩৮ নং আইন দ্বারা প্রতিষ্ঠিত। উক্ত আইনে প্রদত্ত ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল বিভিন্ন প্রোগ্রামের একাডেমিক রেগুলেশন প্রনয়ণ, ডিগ্রী,ডিপ্লোমা ও সার্টিফিকেট প্রদান করে। সে আলোকে একাডেমিক কাউন্সিল ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ গভর্নরস কর্তৃক সংশ্লিষ্ট প্রোগ্রামের জন্য অনুমোদিত রেজুলেশন অনুযায়ী বাউবি’র কৃষি ও পল্লী উন্নয়ন স্কুল কর্তৃক পরিচালিত ৩ (তিন) বছর মেয়াদি ব্যাচেলর অফ এগ্রিকালচারল এডুকেশন ( বি,এজি,এড) প্রোগ্রামটি কৃষি শিক্ষায় স্নাতক ও বিএড সমমান। যাহা ২৪ জানুয়ারী ২০২২ খ্রীঃ (একই তারিখ ও স্মারকের স্থলভিষিক্ত)।স্মারক নং ৪জি-৩৩৭১-ম/১০/১৫৯৩,তারিখ ২৭-১২-২০২১।

উপরোক্ত পত্রটি বাউবি’র ওয়েবসাইট (www.bou.ac.bd) এর ঠিকানায় দেয়া হয়েছে।
উল্লেখ্য, সিলেট জেলার বিশ্বনাথ উপজেলাধীন হাজী ইয়াসিন উল্লাহ বেতসন্দি দ্বি পাক্ষিক উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব মোঃ রইচ আলী সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ নেয়ার দীর্ঘ সময়ে তার এম,পিও (মাসিক বেতন ভাতার সরকারি অংশ) আটকে দিয়েছিল
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর গত ১৭-০৪-২০২২ খ্রিস্টাব্দ এমপিও মিটিং এ স্মারক নং- ৪ জি-৩৩৭১-ম/১০/৭৯৭।বাউবির সিদ্ধান্ত মোতাবেক বিএজিএড প্রোগ্রামটি স্নাতক সহ বিএড সমমান করে প্রাপ্ত স্পষ্টকরন পত্র প্রদানের পর বি,এজি,এড সনদপ্রাপ্ত শিক্ষকদের এম,পিও নীতিমালা অনুযায়ী প্রশাসনিক পদে সহকারী প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষক হতে আর কোন বাধা রইলো না।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা