1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

বোরহানউদ্দিনে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ১৩২ বার পঠিত

জেএম.মমিন, স্টাফ রিপোর্টারঃ

সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী বিদ্যুৎ, জ্বালানী ও জাতীয় সম্পদ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার লক্ষ্যে ভোলার বোরহানউদ্দিনে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জুলাই) সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে তার হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ । স্বাগত বক্তব্যে নির্বাহী কর্মকর্তা বলেন, ইউক্রেনে যুদ্ধ শুরুর পর বিশ্ববাজারে দাম চড়া হওয়ায় খোলাবাজার বা স্পট মার্কেট থেকে বাংলাদেশ এলএনজি কেনা বন্ধ রাখে ।এর সঙ্গে যোগ হয়েছে মার্কিন ডলারের দাম বৃদ্ধি। বাংলাদেশে চাহিদার তুলনায় যোগান কমে যাওয়ার কারণে বাজারে ডলারের সংকট দেখা যাচ্ছে, ফলে আমদানির জন্য প্রয়োজনীয় এই বিদেশী মুদ্রার দাম ক্রমাগত বেড়েই চলেছে। এমন প্রেক্ষাপটে বাংলাদেশের সরকারের তরফ থেকে জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে এসব সিদ্ধান্ত এলো।তিনি বলেন বোরহানউদ্দিনে চাহিদার তুলনায় বিদ্যুতের উৎপাদন বেশি রয়েছে।

ৎতার সত্বেও জাতীয় স্বার্থ সংরক্ষণ ও সরকারি আইন বাস্তবায়নের প্রতি শ্রদ্ধাশীল হয়ে রাত আটটার পর মার্কেট বন্ধ রাখবো। এসময় তিনি সকলকে বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে সাশ্রয়ী ও সচেতন হওয়ার জন্য আহ্বান জানান। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম এ বিষয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানান। বোরহানউদ্দিনে ওজোপাডিকোর উপসহকারী প্রকৌশলী রোকনুজ্জামান বলেন, ২৭ জুলাই ২২৫ মেগাওয়াট পাওয়ার প্ল্যান্টের উৎপাদন ছিল ৪২ মেগাওয়াট। নতুন ৩০০ মেগাওয়াট পাওয়ার প্ল্যান্টের উৎপাদন ছিল ২২০ মেগাওয়াট। অন্যদিকে ওজোপাডিকো বর্তমান চাহিদা ৪.৫ মেগাওয়াট। ভোলা পল্লী বিদ্যুতের এজিএম বলেন, বোরহানউদ্দিনে চাহিদা ৮ মেগাওয়াট আর উৎপাদন ১২ মেগাওয়াট। পৌর বাজারের ব্যবসায়ী আবুল কালাম বলেন, রাত ৮টায় দোকান বন্ধ করলে তাদের ব্যবসায়িক কোন ক্ষতি হবে না।

উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, বেসরকারি উন্নয়ন সংস্থা, ধর্মীয় নেতা, মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে সভায় আরো বক্তব্য রাখেন,উপজেলা কৃষি কর্মকর্তা এএইচ শামীম,ডাক্তার শাশ্বত চন্দন, বোরহানউদ্দিন কামিল মাদ্রাসার অধ্যক্ষ এবিএম আনছারুল্লাহ আনসারী, উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার গাইন, অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহিন ফকির, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সালেম,টবগী ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন হাওলাদার, পক্ষিয়ার চেয়ারম্যান আলাউদ্দিন সদ্দার,বাজার ব্যবসায়ী আবুল কালাম প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা