1. admin@upokulbarta.news : admin :
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :
মনপুরায় গণমাধ্যমকর্মিদের সাথে যুবদলের নবগঠিত কমিটির মত বিনিময় উত্তর দিঘলদী ইউনিয়ন বিএনপির নতুন কমিটি ঘোষণা করায় আসিফ আলতাফ কে শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল ভোলা সদর উপজেলা বিএনপির সভাপতি আসিফ আলতাফ সহ ৩৪ জনের জামিনের সময়সীমা বৃদ্ধি এমপি শাওন’র জন্মদিন আজ ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন

কক্সবাজারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

COAST Foundation
  • আপডেট সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১০৬ বার পঠিত

মোঃ আজমল হুদা সিদ্দিকীঃ

নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে ২৩-২৯জুলাই ২০২২ খ্রিস্টাব্দ দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপিত হচ্ছে।

“নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ”

এ প্রতিপাদ্য জাতীয় মৎস্য সপ্তাহ’২২ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে কক্সবাজার জেলা প্রশাসন,জেলা মৎস্য অধিদপ্তরও কোস্ট ফাউন্ডেশন ।

আজ রবিবার (২৪ জুলাই) কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোঃমামুনুর রশীদ।

উদ্বোধনের পরে পাচঁশতাধিক সকল পেশার নারী-পুরুষের সমন্বয়ে শোভাযাত্রাটি  বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে প্রধান লোকালয় রাস্তা প্রদক্ষিণ  করে শেষ হয়। পরে কক্সবাজার লালদিঘী পুকুরে পোনা অবমুক্ত করেন জেলা মৎস্য অফিসার মো. বদরুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহান, সরকারী-বে-সরকারী কর্মকর্তাবৃন্দ সহ কোস্ট ফাউন্ডেশনের এসইপি প্রজেক্ট ও পেইস (কাঁকড়া  চাষ) প্রকল্পের সকলকর্মীবৃন্দ ।

জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে  জেলা প্রশাসক মোঃমামুনুর রশীদ,বিশেষ অতিথিবৃন্দের উপস্থিতে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোঃ বদরুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য আমন্ত্রিত ব্যক্তিবর্গ নিরাপদ মাছ সবার কাছে পৌঁছে দেওয়া ও মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দুর করে উদ্যেক্তা তৈরি করার উপর গুরুত্বারোপ করে বক্তব্য তুলে ধরেন। স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষি,উদ্যেক্তা,প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।

জাতীয় মৎস্য সপ্তাহে সার্বিক সহযোগিতায় অংশগ্রহণ করে কোস্ট ফাউন্ডেশন, কক্সবাজারের এসইপি প্রকল্প ও পেইস (কাঁকড়া  চাষ) প্রকল্প। কোস্ট ফাউন্ডেশনের প্রকল্প এলাকা নাজিরারটেক ও চৌফলদন্ডীর মৎস্যচাষী ও শ্রমিকগণ উপস্থিত ছিলেন। এছাড়া, জেলা মৎস্য অধিদপ্তরসহ সরকারি বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বেসরকারী সংস্থাসহ মাছ চাষে জড়িত উদ্যেক্তা ও কর্মীগণ, সকল পেশার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

ইলেকট্রনিক মিডিয়ায় মৎস্য সপ্তাহের গুরুত্ব তুলে ধরে সপ্তাহব্যাপী আলোচনা অনুষ্ঠান প্রচার করা হবে। কক্সবাজারের সব উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ, ২০২২ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা