1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের দায়িত্ব সর্বাধিক। ৭৫’ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরাই আবার ষড়যন্ত্রে নেমেছে- এমপি শাওন পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন।

কক্সবাজারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

COAST Foundation
  • আপডেট সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৫৩ বার পঠিত

মোঃ আজমল হুদা সিদ্দিকীঃ

নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে ২৩-২৯জুলাই ২০২২ খ্রিস্টাব্দ দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপিত হচ্ছে।

“নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ”

এ প্রতিপাদ্য জাতীয় মৎস্য সপ্তাহ’২২ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে কক্সবাজার জেলা প্রশাসন,জেলা মৎস্য অধিদপ্তরও কোস্ট ফাউন্ডেশন ।

আজ রবিবার (২৪ জুলাই) কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোঃমামুনুর রশীদ।

উদ্বোধনের পরে পাচঁশতাধিক সকল পেশার নারী-পুরুষের সমন্বয়ে শোভাযাত্রাটি  বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে প্রধান লোকালয় রাস্তা প্রদক্ষিণ  করে শেষ হয়। পরে কক্সবাজার লালদিঘী পুকুরে পোনা অবমুক্ত করেন জেলা মৎস্য অফিসার মো. বদরুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহান, সরকারী-বে-সরকারী কর্মকর্তাবৃন্দ সহ কোস্ট ফাউন্ডেশনের এসইপি প্রজেক্ট ও পেইস (কাঁকড়া  চাষ) প্রকল্পের সকলকর্মীবৃন্দ ।

জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে  জেলা প্রশাসক মোঃমামুনুর রশীদ,বিশেষ অতিথিবৃন্দের উপস্থিতে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোঃ বদরুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য আমন্ত্রিত ব্যক্তিবর্গ নিরাপদ মাছ সবার কাছে পৌঁছে দেওয়া ও মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দুর করে উদ্যেক্তা তৈরি করার উপর গুরুত্বারোপ করে বক্তব্য তুলে ধরেন। স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষি,উদ্যেক্তা,প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।

জাতীয় মৎস্য সপ্তাহে সার্বিক সহযোগিতায় অংশগ্রহণ করে কোস্ট ফাউন্ডেশন, কক্সবাজারের এসইপি প্রকল্প ও পেইস (কাঁকড়া  চাষ) প্রকল্প। কোস্ট ফাউন্ডেশনের প্রকল্প এলাকা নাজিরারটেক ও চৌফলদন্ডীর মৎস্যচাষী ও শ্রমিকগণ উপস্থিত ছিলেন। এছাড়া, জেলা মৎস্য অধিদপ্তরসহ সরকারি বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বেসরকারী সংস্থাসহ মাছ চাষে জড়িত উদ্যেক্তা ও কর্মীগণ, সকল পেশার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

ইলেকট্রনিক মিডিয়ায় মৎস্য সপ্তাহের গুরুত্ব তুলে ধরে সপ্তাহব্যাপী আলোচনা অনুষ্ঠান প্রচার করা হবে। কক্সবাজারের সব উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ, ২০২২ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা