1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

বোরহানউদ্দিনে ঘর পেলেন ১৮৬ গৃহহীন

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ১৮২ বার পঠিত

জেএম.মমিন, ভোলাঃ

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় জমিসহ সেমি-পাকা ঘর পেলেন বোরহানউদ্দিনের ১৮৬ পরিবার।

বৃহস্পতিবার সকালে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ওই ঘরগুলোর কাগজপত্র উপকারভোগিদের মাঝে হস্তান্তর করেন। ঘর পেয়ে আবেগ-আপ্লুত হয়ে পড়েন ভুমিহীন ও গৃহহীন পরিবারগুলো। উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: সাইফুর রহমান জানান, বোরহানউদ্দিন উপজেলায় ১ম ধাপে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় ১৪টি,কাচিয়া ইউনিয়নের পদ্মামনসায় ১৪টি,২য় পর্য়ায়ে ছাগলায় ১৬টি ঘর নির্মাণ করা হয়।

৩য় ধাপের প্রথম পর্য়ায়ে পদ্মা মনসা গ্রামে ২১টি,ছাগলায় ৬টি, এবং সাচড়া ইউনিয়নের চরগাজীপুর মৌজায় ১৫টি ও ২য় ধাপে চরগাজীপুর ৬টি,টবগী ইউনিয়নের দালালপুর মৌজায় ৪০টি এবং ছাগলায় ৫৪টি ঘর নির্মাণ করা হয়।যার মধ্যে আজকে ১৮৬টি ঘর সুবিদাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। উপজেলার কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজার আশ্রয়ন প্রকল্পে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আশ্রয় পাওয়া তুতীয় লিঙ্গের রুবি জানান,আমাদেরকে কেউ ঘর ভাড়া দিতে চায় না।

সমাজের লোকজন আমাদেরকে ভিন্ন চোখে দেখে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মাথাগোজার ঠাই করে দিয়েছে। আমরা তার প্রতি কৃতজ্ঞ।একই আশ্রয়নের নারায়ন চন্দ্র দে,সমিতা রানী দে,আলমগীর, হালিমা বেগম,কিরণ বালা,টবগীর দালালপুর আশ্রয়নের আনিসুর রহমান,সাথীজোন জানান, তারা কোন দিন ভাবেননি মাথা গোঁজার মতো নিজেদের একটি ঠিকানা হবে। আজ আমরা অসহায় পরিবারগুলো প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকি,। আমাদের কোন কষ্ট নেই। অগে খুব কষ্টে ছিলাম। আমরা নামাজ পড়ে দোয়া করি শেখ হাসিনার জন্য।

আমাগোরে বিনা পয়সায় সুন্দর ঘর করে দিছেন প্রধানমন্ত্রী। উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিরতণ সভায় বক্তব্য রাখেন,ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুর, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুর রহমান,আ’লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা