1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের দায়িত্ব সর্বাধিক। ৭৫’ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিরাই আবার ষড়যন্ত্রে নেমেছে- এমপি শাওন পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন।

বোরহানউদ্দিনে ঘর পেলেন ১৮৬ গৃহহীন

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ৫০ বার পঠিত

জেএম.মমিন, ভোলাঃ

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় জমিসহ সেমি-পাকা ঘর পেলেন বোরহানউদ্দিনের ১৮৬ পরিবার।

বৃহস্পতিবার সকালে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ওই ঘরগুলোর কাগজপত্র উপকারভোগিদের মাঝে হস্তান্তর করেন। ঘর পেয়ে আবেগ-আপ্লুত হয়ে পড়েন ভুমিহীন ও গৃহহীন পরিবারগুলো। উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: সাইফুর রহমান জানান, বোরহানউদ্দিন উপজেলায় ১ম ধাপে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় ১৪টি,কাচিয়া ইউনিয়নের পদ্মামনসায় ১৪টি,২য় পর্য়ায়ে ছাগলায় ১৬টি ঘর নির্মাণ করা হয়।

৩য় ধাপের প্রথম পর্য়ায়ে পদ্মা মনসা গ্রামে ২১টি,ছাগলায় ৬টি, এবং সাচড়া ইউনিয়নের চরগাজীপুর মৌজায় ১৫টি ও ২য় ধাপে চরগাজীপুর ৬টি,টবগী ইউনিয়নের দালালপুর মৌজায় ৪০টি এবং ছাগলায় ৫৪টি ঘর নির্মাণ করা হয়।যার মধ্যে আজকে ১৮৬টি ঘর সুবিদাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। উপজেলার কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজার আশ্রয়ন প্রকল্পে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আশ্রয় পাওয়া তুতীয় লিঙ্গের রুবি জানান,আমাদেরকে কেউ ঘর ভাড়া দিতে চায় না।

সমাজের লোকজন আমাদেরকে ভিন্ন চোখে দেখে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মাথাগোজার ঠাই করে দিয়েছে। আমরা তার প্রতি কৃতজ্ঞ।একই আশ্রয়নের নারায়ন চন্দ্র দে,সমিতা রানী দে,আলমগীর, হালিমা বেগম,কিরণ বালা,টবগীর দালালপুর আশ্রয়নের আনিসুর রহমান,সাথীজোন জানান, তারা কোন দিন ভাবেননি মাথা গোঁজার মতো নিজেদের একটি ঠিকানা হবে। আজ আমরা অসহায় পরিবারগুলো প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকি,। আমাদের কোন কষ্ট নেই। অগে খুব কষ্টে ছিলাম। আমরা নামাজ পড়ে দোয়া করি শেখ হাসিনার জন্য।

আমাগোরে বিনা পয়সায় সুন্দর ঘর করে দিছেন প্রধানমন্ত্রী। উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিরতণ সভায় বক্তব্য রাখেন,ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুর, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুর রহমান,আ’লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা