1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম :
মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা ভোলায় নিহত ছাত্রদল সভাপতি নুরে আলম ও রহিমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ভোলায় গবাদীপশু পালন, বসতবাড়িতে সবজি ও মাছ চাষ বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে মুছে ফেলতে পারেনি খুনিরা-এমপি শাওন বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

বাংলাদেশের অগ্রগতিতে নেপালের সাবেক প্রধানমন্ত্রীর প্রশংসা

জেলা প্রতিনিধি,খুলনাঃ
  • আপডেট সময় : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৩৯ বার পঠিত

এম. এ. মান্নান বাবলু, খুলনাঃ

বিগত দশকে বাংলাদেশ ব্যবসা-বাণিজ্য ও কূটনৈতিকভাবে ঈর্ষণীয় সফলতা অর্জন করেছে। বাণিজ্যিক অগ্রগতি ও উন্নতির লক্ষ্যে বাংলাদেশের সাথে নেপাল, ভারত, ভূটান একযোগে কাজ করতে যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা বাস্তবায়ন হলে সকলেই এর সুফল ভোগ করবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব ও অসীম সাহসিকতা এ অগ্রগতির কারণ। নেপাল-বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। এ সম্পর্ক আরো উন্নয়নে বর্তমান বাংলাদেশ সরকার যথেষ্ট আন্তরিক বলে মন্তব্য করেন নেপালের সাবেক প্রধানমন্ত্রী ঝালা নাথ খানাল। ১৬ জুলাই নেপালের সাবেক প্রধানমন্ত্রী ঝালা নাথ খানালের সাথে সৌজন্য সাক্ষাত করেন ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন-এর মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী।

সাক্ষাতকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন নেপালের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো: নজির মিয়া, মুসলিম কমিশনের সদস্য এডভোকেট মাহামাদীন আলী, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও নিউজ বিএনএ -এর সম্পাদক মিজানুর রহমান মজুমদার, কেন্দ্রীয় পরিচালক বঙ্গবন্ধু গবেষক ড. মুহম্মদ মাসুম চৌধুরী। সাক্ষাতকালে মানবাধিকার নেতৃবৃন্দ আগামী ১০ ডিসেম্বর, ২০২২ ঢাকায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলনে নেপালের সাবেক প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা