1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার লালমোহনে পুলিশকে মারধরের ঘটনায় মামলা, আটক-৩ ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

দৌলতখানে তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে কর্মশালা

সহকারী প্রকাশক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ১৫০ বার পঠিত
দৌলতখান (ভোলা) প্রতিনিধি:
তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে ভোলা দৌলতখানে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ জুলাই) সকাল ১১টায় জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুনের সঞ্চালনায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে নিজস্ব হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু। প্রধান বক্তা হিসেবে ছিলেন, উপজেলা যু্ব উন্নয়ন কর্মকর্তা খবির হোসেন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন,ডাচ বাংলা ব্যাংক সহকারী ম্যানেজার মোঃ কামাল হোসেন,দৈনিক আজকের পত্রিকা সাংবাদিক মোঃ মিরাজ হোসাইন সহ প্রমুখ। কর্মশালায় যুব উন্নয়ন কর্মকর্তা খবির হোসেন চৌধুরী বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা সুন্দরভাবে বাস্তবায়ন করে নারীরা যাতে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে সেজন্য কাজ করে যাচ্ছে।
এখন আর নারীদের বসে থাকার সময় নেই, যেকোনো প্রশিক্ষণ গ্রহণ করে একজন নারী নিজ পায়ে দাঁড়াতে পারছে এবং অর্থনৈতিকভাবে নিজে স্বাবলম্বী হয়ে পরিবার ও দেশের কাজে অগ্রণী ভূমিকা রাখছে। দৌলতখান প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুন বলেন,দৌলতখানে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় মোট ৫টি ট্রেডে প্রশিক্ষণ চলমান রয়েছে।
এই প্রশিক্ষণ গ্রহণ করে নারীদের দক্ষতা, আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে আর ব্যবসা ও কর্মসংস্থানের কলা কৌশল শিখে তৃণমূল পর্যায়ের নারী উদ্যাক্তাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিকাশ সাধন তরান্বিত হচ্ছে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা