1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৪৪ পূর্বাহ্ন

দৌলতখানে তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে কর্মশালা

সহকারী প্রকাশক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ১৯ বার পঠিত
দৌলতখান (ভোলা) প্রতিনিধি:
তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে ভোলা দৌলতখানে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ জুলাই) সকাল ১১টায় জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুনের সঞ্চালনায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে নিজস্ব হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু। প্রধান বক্তা হিসেবে ছিলেন, উপজেলা যু্ব উন্নয়ন কর্মকর্তা খবির হোসেন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন,ডাচ বাংলা ব্যাংক সহকারী ম্যানেজার মোঃ কামাল হোসেন,দৈনিক আজকের পত্রিকা সাংবাদিক মোঃ মিরাজ হোসাইন সহ প্রমুখ। কর্মশালায় যুব উন্নয়ন কর্মকর্তা খবির হোসেন চৌধুরী বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা সুন্দরভাবে বাস্তবায়ন করে নারীরা যাতে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে সেজন্য কাজ করে যাচ্ছে।
এখন আর নারীদের বসে থাকার সময় নেই, যেকোনো প্রশিক্ষণ গ্রহণ করে একজন নারী নিজ পায়ে দাঁড়াতে পারছে এবং অর্থনৈতিকভাবে নিজে স্বাবলম্বী হয়ে পরিবার ও দেশের কাজে অগ্রণী ভূমিকা রাখছে। দৌলতখান প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুন বলেন,দৌলতখানে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় মোট ৫টি ট্রেডে প্রশিক্ষণ চলমান রয়েছে।
এই প্রশিক্ষণ গ্রহণ করে নারীদের দক্ষতা, আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে আর ব্যবসা ও কর্মসংস্থানের কলা কৌশল শিখে তৃণমূল পর্যায়ের নারী উদ্যাক্তাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিকাশ সাধন তরান্বিত হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা