1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মনপুরায় গণমাধ্যমকর্মিদের সাথে যুবদলের নবগঠিত কমিটির মত বিনিময় উত্তর দিঘলদী ইউনিয়ন বিএনপির নতুন কমিটি ঘোষণা করায় আসিফ আলতাফ কে শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল ভোলা সদর উপজেলা বিএনপির সভাপতি আসিফ আলতাফ সহ ৩৪ জনের জামিনের সময়সীমা বৃদ্ধি এমপি শাওন’র জন্মদিন আজ ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন

মোংলায় ২৮৪ জন বনদস্যুকে ঈদ উপহার দিলো র‍্যাব -৮

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ৫০ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলামঃ

মোংলায় আত্মসমর্পণকারী জলদস্যুদের সাহায্যার্থে এবং আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বরিশালে র‌্যাব-৮ ফোর্সেসের ডিজির পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১০টায় মোংলার পিকনিক কর্নারে র‌্যাব ফোর্সেস ডিজির পক্ষ থেকে আত্মসমর্পণ করা ২৮৪ জন জলদস্যুর মাঝে ঈদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ প্রদান করেন র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম। আত্মসমর্পণকৃত ২৭ টি বাহিনীর ২৮৪ জন জলদস্যুকে ঈদ উপহার দেওয়া হয়। তন্মধ্যে বাগেরহাট জেলার সাইনবোর্ড এর ৩০ জন, ভাগা ৯০ জন, মোংলার ৫৭ জনকে এছাড়াও খুলনা জেলার জিরো পয়েন্টের ১৯ জন, আঠারো মাইল ১জন, তালা বাজার ০৩ জন, শিববাড়ি ৪ জন, কয়রা ১৮ জন এবং সাতক্ষীরাজেলার মুন্সিগঞ্জে ৫৪ জন, সদরকোর্ট ৭ জনক। নগদ অর্থসহ এসব উপহার সামগ্রীর মধ্যে ছিলো, চাউল, তৈল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবন, বাদাম, জিরা, এলাচ, দারচিনি, পেঁয়াজ।

এসময় র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষে থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে।

এছাড়া র‌্যাব ফোর্সেস ডিজি’র প হতে বনদস্যু বা জলদস্যুদের পূর্ববর্তী দতা অনুযায়ী এবং ক্ষেত্র বিশেষ নতুন করে সরকারি বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিতি করে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা অব্যাহত রাখা হয়েছে।

ঈদ সামগ্রী পাওয়া আত্মসমর্পণকারী বনদুস্য পরিবারের সদস্য হাসিনা বেগম বলেন, র‌্যাবের এ ধরনের মহতী উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা