1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

করোনা সংক্রমণ আবারও বাড়ছে,স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিলেন উপজেলা স্বাস্থ্য বিভাগ

COAST Foundation, Bhola
  • আপডেট সময় : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ১২৭ বার পঠিত
দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ফের বাড়ছে জানিয়েছে চরফ্যাসন বাসীকে সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিসংখ্যান তথ্য মতে জানা গেছে, চরফ্যাসনে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা কার্যক্রমের শুরু থেকে গত ২৩ জুন পর্যন্ত ১ম ডোজ টিকা গ্রহন করেছে ৭৩.২৯ শতাংশ,২য় ডোজ ৬০.৩২ শতাংশ এবং ৩য় বা বুস্টার ডোজ এর আওতায় এসেছে ৬.২০ শতাংশ মানুষ।
করোনার ১ম ও ২য় ডোজ টিকা গ্রহন করলেও করোনা সংক্রমন কমায় ৩য় বা বুস্টার ডোজ গ্রহনে চরফ্যাসনে অনেকেই অনিহা প্রকাশ করেন। আবারও কেউ কেউ ৩ ডোজ টিকা নিয়েও সুস্থ্য রয়েছে বলে জানান চরফ্যাসন স্থানীয় বাসিন্দারা।
এব্যাপারে চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক বলেন, দেশে করোনা বাড়তে শুরু করেছে। ইতেমধ্যে করোনায় আক্রান্ত হয়ে সিলেটে একজন ডাক্তার এর মৃত্যু হয়েছে। যশোরে দুজনের শরীরে এর নতুন ধরন পাওয়া গেছে।বলা যায় করোনা চতুর্থ ঢেউ আসার সম্ভাবনা রয়েছে। এজন্য সবাইকে সতর্ক থেকে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে চলার পাশপাশি নিজেদের সুরক্ষার জন্য তিনটি ডোজ টিকা গ্রহণ করতে হবে।
তিনি আরো বলেন, চরফ্যাসনে এখনো বুস্টার ডোজ টিকা গ্রহনের হার খুব কম। জনগন টিকা গ্রহনে অনিহা ও সচেতনতার অভাব। চরফ্যাসনে যারা এখনও করোনা প্রতিরোধের টিকা নেননি, তাদের দ্রুত টিকা নেওয়ারও আহ্বান জানান ।
উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয়। একই মাসের ১৮ তারিখে প্রথম একজনের মৃত্যুর খবর প্রকাশ করা হয়। শুরু থেকে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমণের নতুন ধরনে চিত্রে কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে।চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে নিয়মিতভাবে রোগী শনাক্ত ও শনাক্তের হার কমলেও এখন আবারও করোনার চতুর্থ ঢেউ এর আশঙ্কা করছে বিশেষজ্ঞরা।
সুরভী ও উম্মে নিশি।
রেডিও মেঘনা,চরফ্যাসন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা