1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন। আবহাওয়া পরিবর্তনে পিছিয়েছে আমন ধানের চাষ, ক্ষতির শঙ্কায় চরফ্যাসনের কৃষকরা চরফ্যাসনের গোলদার হাট মাধ্যমিক বিদ্যালয়ে কোভিড-১৯ টিকা নিন সুরক্ষিত থাকুন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞ মঠবাড়িয়ায় পরকিয়ার বলী হয়ে স্ত্রী কে খুন,স্বামী ও স্কুল শিক্ষিকা গ্রেফতার দেশে ফিরেই ঢাকায় হাসপাতালে অসুস্থ রোগীদেরকে দেখতে গেলেন এমপি শাওন স্মৃতিশক্তি বাড়াতে শিশুর সহায়ক যেসব খাবার লাল শাক রক্তশূন্যতা কমায়

রূপ চর্চায় নারকেল তেল

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ৩৬ বার পঠিত

স্টাফ রিপোটার, ভোলাঃ

প্রাচীনকালে যখন রূপচর্চার এত উপকরণ হাতের কাছে ছিল না, সেই সময় থেকেই রূপচর্চার অন্যতম উপকরণ হিসাবে ব্যবহার করা হয়ে আসছে নারকেল তেল।

তবে আপনাদের কাছে নারকেল তেল কিন্তু চুলের স্বাস্থ্য ভালো রাখার জন্যই পরিচিত। কিন্তু আপনারা অনেকেই জানেন না যে, ত্বককে সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল বানাতেও কিন্তু নারকেল তেলের ব্যবহার বিশেষভাবে গুরুত্বপূর্ণ। বিশেষজ্ঞরা বলেন, ত্বকের যত্নে অন্যান্য সবকিছুর থেকে CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেলের ভুমিকা সবথেকে বেশি। আর এই ঘরোয়া উপকরণের ওপর যদি ভরসা রাখতে পারেন, তাহলে ত্বকের যাবতীয় সমস্যার হাত থেকে খুব সহজেই মুক্তি পেতে চাইলে হাতে তুলে নিন নারকেল তেল।

আজ আপনাদের দেব CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেলের এমন কয়েকটি ফেসিয়ালের খোঁজ যা ব্যবহার করলে আপনার ত্বকের সৌন্দর্য কয়েকগুণ বেড়ে যাবে। ১) ত্বকে বলিরেখা দূর করতে CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল : ত্বকে দেখা দেওয়া বলিরেখা দূর করতে CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেলের এই ঘরোয়া টিপসটি খুবই কার্যকরী। সপ্তাহে তিনবার করে নিয়ম মত এটি ব্যবহার করবেন। একমাস ব্যবহার করলে নিজেই অনুভব করতে পারবেন বদল। উপকরণঃ ১ টেবিল চামচ CTGL অ্যাপেল সিডার ভিনিগার ৪-৫ ফোঁটা CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল পরিমাণমতো গোলাপ জল কি ভাবে ব্যবহার করবেন? : প্রথমে CTGL অ্যাপেল সিডার ভিনিগার এবং CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল ভালো করে মিশিয়ে নিন, এরপর তাতে পরিমাণমতো গোলাপ জল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি সারা মুখে লাগিয়ে নিন।

প্যাকটি মুখে শুকিয়ে গেলে এবার CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল মুখে কয়েক ফোঁটা লাগিয়ে মাসাজ করে নিন। এইভাবে রাত্রিবেলা ঘুমিয়ে পড়ুন। সকালে উঠে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন ভালো করে। এতে করে ত্বকে বলিরেখা খুব সহজেই দূর হয়ে যাবে।

সপ্তাহে তিনবার করে নিয়ম মত এটি ব্যবহার করবেন। ২) ত্বকের হারিয়ে যাওয়া জেল্লা ফিরিয়ে আনতে CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল পলিউসান থেকে শুরু করে আরও নানা কারনে আজকাল কম বয়েসেই মুখ থেকে জেল্লা হারাতে বসেছে। এখন সময় আছে, ত্বকের যত্ন নিন।

CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেলের এই ফেসিয়ালটি আপনার মুখের হারানো জেল্লা ফিরিয়ে এনে তা বজায় রাখবে সর্বদা। উপকরণঃ আধ কাপ ছানা ২ টেবিল চামচ CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল কি ভাবে ব্যবহার করবেন? প্রথমে লেবু দিয়ে দুধ কেটে ছানা বানিয়ে নিন। এবার আধ কাপ পরিমাণ ছানার সঙ্গে CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল মিশিয়ে নিয়ে সারা মুখে ভালো করে মাসাজ করে নিন।

এইভাবে ১৫ মিনিট মুখে রেখে মুখ ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন এই মিশ্রণটি মুখে লাগান। চেহারা থেকে হারিয়ে যাওয়া জেল্লা ফিরে পাবেন সহজেই। ৩) ত্বককে ময়েশ্চারাইজড করতে CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেলে সারা বছর ত্বকের আর্দ্রতা ধরে রাখতে যদি চান কোন রকমের বাইরের প্রোডাক্ট ব্যবহার না করে, তাহলে ভরসা রাখুন CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেলের উপর।

উপকরণঃ আধ চা-চামচ মধু ১ টেবিল চামচ CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল কি ভাবে ব্যবহার করবেন? উপকরণদুটি একটি কাঁচের পাত্রে ভালো করে মিশিয়ে নিয়ে সারা মুখ, গলা এবং ঘাড়ে লাগিয়ে নিন। এক ঘণ্টা এইভাবে প্যাকটি ত্বকের ওপর বসতে দিন। তারপর ভাল করে ঠান্ডা জলে ধুয়ে নিন।

ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরিয়ে আনতে এই প্যাক খুবই কার্যকর। ভালো ফল পেতে সপ্তাহে ৩-৪ বার এই প্যাকটি ব্যবহার করুন। ৪) মুখের দাগ ছোপ দূর করতে CTGL এক্সট্রা ভার্জিন নারকেল তেল ব্রণর দাগ হোক বা যেকোনো ধরনের দাগ ছোপ, মুখের অবাঞ্ছিত দাগ দূর করার যম বলা যেতে পারে এক্সট্রা ভার্জিন নারকেল তেলকে। ত্বকের দাগ, ছোপ দূর করে ত্বককে উজ্জ্বল ও দীপ্তিময় করে তুলতে সাহায্য করে। এই ফেস প্যাকটি দাগ না থাকলেও ব্যবহার করা যেতে পারে, যাতে ত্বক ভেতর থেকে হেলদি থাকতে পারে।

উপকরণঃ ৩ টেবিল চামচ এক্সট্রা ভার্জিন নারকেল তেল আধ চা চামচ লেবুর রস আধ চা চামচ হলুদ গুঁড়ো মধু ১ চেবিল চামচ কি ভাবে ব্যবহার করবেন? প্রথমে সবকটি উপাদান ভালো করে একটি কাঁচের পাত্রে মিশিয়ে নিন। এবার সারা মুখে মিশ্রণটি আঙুলের সাহায্যে মোটা করে লাগিয়ে নিন। ২০ মিনিট রেখে ভালো করে ধুয়ে ফেলুন।

সপ্তাহে ২ বার করে এই প্যাক এক মাস ব্যবহার করলে ত্বকের যেকোনও দাগ দূর হয়ে যেতে পারে খুব সহজেই। ৫) ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে এক্সট্রা ভার্জিন নারকেল তেল অভিনব এই ফেসপ্যাক বিশেষভাবে সাহায্য করে ত্বকের মৃত কোষগুলি দূর করতে।

উপকরণঃ মুলতানি মাটি এক্সট্রা ভার্জিন নারকেল তেল মধু কি ভাবে ব্যবহার করবেন? একটি কাঁচের পাত্রে তিনটি উপকরণই সমপরিমাণ (যদি এক্সট্রা ভার্জিন নারকেল তেল এক টেবিল চামচ নেন, তাহলে বাকি উপকরণ

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা