1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৪২ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যানের অবৈধ গরুর হাট, জানতে চাইলে সাংবাদিককে হুমকী দলের নাম ভাঙ্গিয়ে অপরাধের সাথে যুক্ত হলে তাকে কোন ছাড় দেয়া হবে না- এমপি শাওন ফকিরহাটে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে জেল ও জরিমানা তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ, আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবী কক্সবাজারে কাঁকড়ার পোনা উৎপাদনে নতুন রেকর্ড করলো কোস্ট ফাউন্ডেশনের কাকড়া হ্যাচারি। ফকিরহাট কেন্দ্রীয় মহাশ্মশানের নির্মান কাজের উদ্বোধন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশে এখন কোন জঙ্গীবাদ নেই-এমপি শাওন সিরিজ বোমা হামলার প্রতিবাদে ফকিরহাটে বিক্ষোভ মিছিল কক্সবাজারে ডিম ও মুরগির দোকানে অভিযান, জরিমানা রাজশাহীতে সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

ছবি তুলে বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৫৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

সাম্প্রতিক সময়ে দেশের উত্তর অঞ্চলে বেশ কয়েকটি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা প্রদানের জন্য ছবি তুলে দিয়ে তহবিল সংগ্রহ করছেন পটুয়াখালীর একদল উদ্যোক্তাগন।

গত বৃহস্পতিবার থেকে নিজেদের ক্যামেরা দিয়ে ছবি তুলে পাওয়া অর্থ যোগাচ্ছেন বন্যা কবলিত এলাকার মানুষের জন্য। এই কাজ চলবে জুন পর্যন্ত। এই কর্মসূচীর উদ্যোক্তা প্রতিচ্ছবি ইভেন্টের তরুণ উদ্যোক্তা মুফিদুল ইসলাম তুহিন বলেন, গত ২৩ তারিখ থেকে আমরা শুরু করেছি।

এপর্যন্ত প্রায় দশ হাজার টাকার মত তহবিল সংগ্রহ করা হয়েছে। আমরা ভালোই সারা পাচ্ছি। সবার নিজের সমার্থ অনুযায়ী যে যা টাকা পারে দিচ্ছে, তার ইচ্ছে অনুযায়ী। বিনিময়ে আমরা তাদের ছবি তুলে দিচ্ছি। তিনি বলেন, আমরা প্রতিদিন পটুয়াখালীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় স্থানে অবস্থান করি, সবার কাছে বলি, ছবি তুলে যান, বন্যার্তদের জন্য যা পারেন দিয়ে যান। আমি মনে করি, এই রকম বন্যা বা দুর্যোগ আমাদের মাঝেও হতে পারে।

মানুষ মানুষের জন্য তাই চিন্তা করলাম আমরা আমরা তাদের জন্য কি করতে পারি! তাই এই উদ্যোগ নেয়া আমরা ছবি তোলার বিনিময়ে যে যা পারছে সেটাই আমরা গ্রহণ করতেছি। আমাদের এই সামান্য হেল্প যদি একটা বন্যার্তদের মানূষের মুখে হাসি ফুটাতে পারে। তাকে এই কাজে সহযোগিতা করছেন বুশরা, তুহিন, সিয়াম, মাহিন, অনু, ইমন, হাসি ও মেধাসহ আরও অনেকে। পটুয়াখালীর মত দেশের বিভিন্ন এলাকায় অন্যান্য এলাকায় অনেক ওয়েডিং ফটোগ্রাফার ও এই উদ্যোগ নিয়েছে।

সোস্যালমিডিয়ায় পোস্টের মাধ্যমে প্রচারণা চালিয়ে স্থানীয়দের দৃষ্টি আকর্ষণ করে এই কর্মসূচীতে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে কাজ করছেন। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানেও প্রচারণা চালানো হচ্ছে বলেও জানান উদ্যোক্তারা। কিভাবে তহবিল পাঠাবেন এমন প্রশ্নের জাবাবে তারা বলেন, যদি নিজেদের যাওয়া সম্ভব হয়, তাহলে যাবার চেষ্টা করবো। না হলে সিলেটে বন্যার্তদের ইতিমধ্যে যারা সাহায্য করতেছে তাদের মাধ্যমে টাকাটা পৌঁছে দিবো।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা