1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই

মনপুরায় বিআরডিবি’র আয়বর্ধক প্রশিক্ষণে ব্যতিক্রমি উদ্যোগ, প্রশংসায় ভাসছেন কর্মকর্তা

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৩৫ বার পঠিত

সীমান্ত হেলাল, মনপুরা।।
এক ব্যতিক্রমি উদ্যোগের মাধ্যমে ভোলার মনপুরায় উন্নত মৎস্য চাষ সম্পর্কে ৩ দিন ব্যপী আয়বর্ধনমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণটি যদিও উন্নত মৎস্য চাষের উপর তবে প্রশিক্ষণ শেষে সকল প্রশিক্ষনার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করে প্রশংসায় ভাসছেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া।

৩ দিনের আয়বর্ধনমূলক প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে মূল্যায়ন সনদপত্র, উপহার সামগ্রী ও উপকরণের পাশাপাশি সকলের মাঝে গাছের চারা বিতরন করা হয়।

গাছের চারা বিতরণের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সাড়া ফেলে এই ব্যতিক্রমি উদ্যোগটি। ব্যাপক লাইক কমেন্টের মাধ্যমে প্রশংসা ও সাধুবাদ জানান ফলোয়াররা।

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের (ইরেসপো) উদ্যোগে এই প্রশিক্ষণের আয়োজন করে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড’র (বিআরডিবি)।

সোমবার (২০ জুন) উপজেলা বিআরডিবি কার্যালয় মিলনায়তনে এই প্রশিক্ষণের সমাপনী আয়োজন অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিআরডিবি’র বিগত প্রশিক্ষণগুলোতেও ফসলের বীজ, হাস মুরগীর টিকা, প্রাথমিক চিকিৎসা উপকরন ও গাছের চারা বিতরণ করে প্রশংসা কুড়িয়েছেন মাহতাব ভূঁইয়া।

ব্যতিক্রমি উদ্যোগ সম্পর্কে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া বলেন, আমরা সবসময় আমাদের সদস্যদের মাঝে সুন্দর ও ব্যতিক্রম কিছু ছড়িয়ে দেয়ার চেষ্টা করে আসছি। ইতিপূর্বেও প্রশিক্ষনার্থীদের মাঝে ফসলের বীজ, হাস মুরগীর টিকা, প্রাথমিক চিকিৎসা উপকরন ও গাছের চারা বিতরণ করেছি। এই উদ্যোগ আশা করি অব্যাহত থাকবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা