1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

মা ব্লাড ফাউন্ডেশনের ভোলা জেলা কমিটি ঘোষণা, সভাপতি রাকিব, সাধারণ সম্পাদক সিমা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১১৯ বার পঠিত

আশিকুর রহমান শান্তঃ

বাংলাদেশের বিচ্ছিন্ন দ্বীপ জেলা ভোলার অসহায়-দুঃস্থ এবং বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়ানোর জন্য প্রয়োজনে রক্ত দান করে সেবা প্রদান করার উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছায় রক্তদানকারী সংগঠন “মা ব্লাড ফাউন্ডেশন”। রবিবার (১২ জুন) সংগঠনটি বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগামী ১ (এক) বছরের জন্য ৩২ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়েছে ।

রাকিব পাটোয়ারীকে সভাপতি ও সিমা বেগম কে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করেছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন “মা ব্লাড ফাউন্ডেশন” এর নীতি নির্ধারকরা। ”মা ব্লাড ফাউন্ডেশন” এর গঠনতন্ত্র অনুযায়ী- আসাদ হোসেনকে সিনিয়র সহ-সভাপতি, রায়হানুল ইসলাম রায়হান, মোঃ মাসুদ, এস এল লাভলু, শারিয়ার মাহিন, হাফেজ আব্দুল আজিজ, রাসেল ইসলাম রাসু, রাফসান রানা, সুমন, মহিন পন্ডিত, আহসান হাবীব ও হায়দার আলী কে সহ-সভাপতি । রায়হান, জাহিদ, সজীব হাজী, মেহেদি হাসান, আরিফ‌ ও জুয়েল রানা কে যুগ্ম সাধারণ সম্পাদক ।

ইসলাম হোসেন রাকিব‌ ও মিম চৌধুরী কে সাংগঠনিক সম্পাদক । শামসুদ্দিন ও তন্নি দে কে সহ-সাংগঠনিক সম্পাদক । মোঃ হাসনাইন‌ কে অর্থ সম্পাদক ,তানজিদ রহমান কে প্রচার সম্পাদক, আছমা বেগম মুন্নি কে মহিলা বিষয়ক সম্পাদক, প্রিমা বিনতে সুফিয়ান কে উপ-মহিলা বিষয়ক সম্পাদক, মোঃ ইব্রাহিম হোসেন শিবির কে দপ্তর সম্পাদক, মোঃ শাকিল কে ধর্ম বিষয়ক সম্পাদক, মোঃ রাব্বি কে আইসিটি বিষয়ক সম্পাদক, মোঃ হাসিব কে সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে। এ কমিটি আগামী এক বছর ভোলা জেলার দায়িত্ব পালন করবে ।

“মা ব্লাড ফাউন্ডেশন”এর সভাপতি নির্বাচিত হয় রাকিব পাটোয়ারী জানান, এটি একটি স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন , আমরা এ সংগঠনের মাধ্যমে মানুষের প্রয়োজনে রক্ত দিয়ে সহযোগিতা করতে পারছি বলে আমি আনন্দিত এবং গর্বিত। ধন্যবাদ জানাচ্ছি আমাদের সংগঠনের সাথে সম্পৃক্ত সকল শুভাকাঙ্ক্ষী সেচ্ছাসেবকদের।

“মা ব্লাড ফাউন্ডেশন” এর নবনির্বাচিত সাধারণ সম্পাদক সিমা বেগম তার প্রতিক্রিয়ায় জানান , আমরা কেবল আমাদের জেলার নয় আমাদের পার্শববর্তী জেলা গুলোতে ও খোঁজ খবর নিয়ে অসহায় ও দুঃস্থ মানুষদের পাশে থেকে রক্তদানের মাধ্যমে সহযোগীতা করে যাচ্ছি। ইতোমধ্যে, আমরা ভোলা জেলায় অবস্থিত বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে আমাদের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদানের মত গুরুত্বপূর্ণ কাজে অংশগ্রহণ করে সফল হতে সক্ষম হয়েছি। আমরা আমাদের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় ভবিষ্যতে আরো ভালো পর্যায়ে পৌঁছাতে পারবো বলে আমি আশা করছি। সংগঠনটির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক ইসলাম হোসেন রাকিব বলেন, “মা ব্লাড ফাউন্ডেশন”একটি স্বেচ্ছাসেবী রক্তদানকারী সংগঠন। এ সংগঠনের একজন স্বেচ্ছাসেবক হিসেবে নিজেকে ধন্য মনে করছি। মানুষ মানুষের জন্য। আর আমরা ই মানুষের কল্যানে আমাদেরকে নিয়োজিত রাখতে আমরা আমাদের চেষ্টা অব্যাহত রাখব । সংগঠনের সকল শুভাকাঙ্ক্ষী সহ সকল সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। যাদের সহযোগিতার মাধ্যমে আমরা এ নতুন দায়িত্ব পেয়েছি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা