1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

সাংবাদিক রফিক সাদীর দুই মেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মেধা তালিকায় শ্রেষ্ঠ শিক্ষার্থীর পুরস্কারে ভূষিত।

নির্বাহী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ১১ জুন, ২০২২
  • ১৭৮ বার পঠিত
স্টাফ রিপোর্টার।।
শিক্ষা মন্ত্রণালয়ের অধিনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার পারফরম্যান্স বেজড গ্রান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) শীর্ষক স্কীমের আওতায় ২০২০ সালের এসএসসি, এইচএসসি, ও সমমান পরিক্ষায় উত্তীর্ণদের শিক্ষা বোর্ডের প্রাপ্ত জিপি গ্রেড অনুযায়ী মেধাতালিকায় উপজেলা ভিত্তিক ১০ জনকে শ্রেষ্ঠ শিক্ষার্থী পুরস্কারের জন্য মনোনীত করেন শিক্ষা মন্ত্রণালয়।
উপজেলা শিক্ষা অফিস বরাবর প্রেরিত মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী তজুমদ্দিন উপজেলায় এইচএসসি তে ৬ জন, দাখিলে ২ জন ও আলিমে ২ জন শ্রেষ্ঠ শিক্ষার্থী পুরস্কারে ভূষিত হন। পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদের সনদ, ক্রেস্ট ও নগদ এসএসসি তে ১০ হাজার এবং এইচএসসি তে ২৫ হাজার টাকা করে প্রদান করা হবে।
উপজেলা ভিত্তিক শিক্ষা বোর্ডের মেধা তালিকায় পুরস্কৃতদের মধ্যে ভোলার তজুমদ্দিনের দুই জনই হলেন সাংবাদিক রফিক সাদীর কন্যা তজুমুদ্দিন হোসনে আরা চৌধুরী মহিলা কলেজের ছাত্রী সুরাইয়া সাথী রত্না ও চাঁদপুর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী রুবাইয়া সাদি আলো।
এছাড়া আরো যারা মেধাতালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন তারা হলেন -হোসনে আরা চৌধুরী মহিলা কলেজের ছাত্রী কাজী ইসরাত জাহান মিলি, হাফসা আক্তার, তজুমদ্দিন সরকারি কলেজের ছাত্র মোঃ রেজাউল করিম, মোঃ হাবিবুর রহমান,শম্ভুপুর শাহে আলম মডেল কলেজের ছাত্র মোঃ নুর আলম। চাঁদপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্র জুবায়ের আল মাহমুদ, ছাত্রী তুহিনা বেগম, উত্তর চাচড়া মোহাম্মদিয়া ফাজিল মাদ্রাসার ছাত্র ইমতিয়াজ আহমেদ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলী জানান মনোনীত শিক্ষাদের মোবাইল অথবা ব্যাংক একাউন্টের মাধ্যমে মন্ত্রণালয় থেকে সরাসরি পুরস্কারের টাকা প্রদান করা হবে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা