1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

ভোলায় আগামীকাল জেলা আওয়ামী লীগের সম্মেলন, ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে শহরের অলিগলি

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ১১ জুন, ২০২২
  • ১৩৭ বার পঠিত
আশিকুর রহমান শান্তঃ
দীর্ঘ ৬ বছর পর ১১ জুন শনিবার ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। সম্মেলন সফল করতে দলের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
প্রস্তুত করা হচ্ছে সম্মেলন স্থল ভোলা সরকারি স্কুল মাঠ। এদিকে এই সম্মেলনকে ঘিরে গোটা জেলা ব্যাপী দলীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। কে হচ্ছেন সভাপতি আর কে হচ্ছেন সম্পাদক এই নিয়ে জল্পনা কল্পনা চলছে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে।
সরেজমিনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে ভোলা শহরসহ জেলাজুড়ে ফেস্টুন ও ব্যানারে চেয়ে গেছে জেলা আওয়ামী লীগের অফিসসহ শহরের প্রধান প্রধান অলিগলি। বিরাজ করছে সাজ সাজ রব। সম্মেলন স্থল ভোলা সরকারি স্কুল মাঠসহ শহরের বিভিন্ন এলাকায় ছেয়ে গেছে রংবেরঙের ব্যানার, পোস্টার, নেতাদের ছবি সংবলিত বিলবোর্ডে। তৃণমূলের সমর্থন পেতে পদ প্রত্যাশীরা ঘাম ঝরাচ্ছেন জনসংযোগে। আড়াই হাজার নেতা-কর্মীর জন্য প্যান্ডেল তৈরির কাজ শেষ । সম্মেলনে আগামী ৩ বছরের জন্য কে হচ্ছেন সভাপতি আর কে হচ্ছেন সাধারণ সম্পাদক তা নিয়ে উত্তেজনা উৎকণ্ঠায় রয়েছেন নেতাকর্মীরা।
এ নিয়ে সাধারণ মানুষের মাঝেও চলছে নানা জলপনা-কল্পনা। তবে দলীয় নেতাকর্মীদের প্রত্যাশা আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে একটি শক্তিশালী গ্রহণযোগ্য জেলা কমিটি গঠন করবে নীতিনির্ধারকরা। এবারের সম্মেলন পরবর্তী কাউন্সিলে সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-বর্তমান সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, জেলা কমিটির সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আব্দুল মমিন টুলু। সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছেন বর্তমান জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ও জেলা যুবলীগের সভাপতি এবং পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির।
ভোলা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব জানান, ‘ত্রি-বার্ষিক সম্মেলন সফল ও সার্থক করতে ইতোমধ্যে ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন গুলোর সাথে বর্ধিত সভা করা হয়েছে। সম্মেলন প্রশ্নে সব নেতা-কর্মী এখন ঐক্যবদ্ধ। সব দ্বিধাদ্বন্দ্ব ভুলে সম্মেলন সফল করার লক্ষে সকলে একত্র হয়ে কাজ করছেন।
সম্মেলনে কাউন্সিলর ভোটের মাধ্যমে নবীন-প্রবীণের সম্মিলনে সকলের কাছে গ্ৰহণযোগ্য একটি শক্তিশালী কমিটি হবে এমটাই প্রত্যাশা করেন তিনি। দলীয় সূত্র জানায়, সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (এমপি)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা সদর আসনের এমপি তোফায়েল আহমেদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আবুল হাসনাত আবদুল্লাহ (এমপি)। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী, আনিসুর রহমান, ভোলা-৪ আসনের এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল।
সভাপতিত্ব করবেন ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু। এ সম্মেলনে তৃণমূল থেকে সকল নেতাকর্মীদের একটাই প্রত্যাশা-একটি গ্রহণযোগ্য কমিটি গঠন করা হবে। এর আগে ২০১৬ সালের ২০ শে ফেব্রুয়ারী ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ফজলুল কাদের মজনু মোল্লাকে সভাপতি এবং আব্দুল মমিন টুলুকে সাধারণ সম্পাদক করে ভোলা জেলা আওয়ামী লীগের কমিটি করা হয়েছিলো।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা