1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন

বোরহানউদ্দিনে বিশেষ দশ উদ্যোগ বিষয়ক কর্মশালা

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৩৫ বার পঠিত

জেএম.মমিন, ভোলা:

ভোলার বোরহানউদ্দিনে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান এর সভাপতিত্বে বুধবার তার সভা কক্ষে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন মোঃ তৌফিক -ই- লাহী -চৌধুরী জুম কনফারেন্সের মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন। তিনি বলেন, দেশের উন্নয়ন আর অগ্রযাত্রাকে তরান্নিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী দশটি বিশেষ উদ্যোগ গ্রহণ করছেন।স্বপ্নের সোনার বাংলা গড়তে এ উদ্যোগগুলোকে আমাদের যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে।দেশের উন্নয়ন আর সমৃদ্ধির জন্য আমাদেরকে নিরলসভাবে কাজ করে যেতে হবে। পাওয়ার পয়েন্টের মাধ্যমে নারীর ক্ষমতায়ন,আশ্রয়ণ,শিক্ষা সহায়তা,পল্লী সঞ্চয় ব্যাংক,ডিজিটাল বাংলাদেশ বিষয়ক উদ্যোগ উপস্থাপন করেন উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ মিজানুর রহমান হাওলাদার, অন্যদিকে সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ উপস্থাপন করেন বোরহানউদ্দিন মহিলা কলেজের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান। রাজনৈতিক নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ধর্মীয় নেতা,সাংবাদিকদের অংশগ্রহণে গ্রুপওয়ার্কে উক্ত দশটি উদ্যোগের স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্চ,এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ করা হয়।কর্মশালায় প্রাপ্ত ফলাফলের উপর ভিক্তি করে উদ্যোগসমূহের অধিকতর উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ প্রনয়ণ করা হয়।

কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান, উপজেলা আ’ লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার, ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন, সাংবাদিক মোবাশ্বির হাসান শিপন,মনিরুল ইসলাম, ইন্দ্রজিৎ দে প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা