1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন

স্কুল শিক্ষার্থীদের বিনামূল্যে চোখের চিকিৎসা ও চশমা বিতরণ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৬৫ বার পঠিত

পটুয়াখালীঃ

উপকূলীয় অঞ্চলের প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও চশমা বিতরণ করছে চাইল্ড সাইট ফাউন্ডেশন (সিএসএফ) নামে বেসরকারি সংস্থা।

ইউএসএআইডি’র আর্থিক সহযোগিতায় ” ইনক্রিজিং আই কেয়ার সার্ভিসেস ফর চিলড্রেন্স ইন ২ কোস্টাল ডিস্ট্রিক্ট অফ বাংলাদেশ” প্রকল্পের আওতায় উপকূলীয় শিশুদের চক্ষু পরিচর্যা সেবা প্রদান করা হয়েছে। বুধবার (৮ জুন)পটুয়াখালীর শেরেবাংলা বালিকা বিদ্যালয় বিদ্যালয়ে স্কুল ভিত্তিক প্রাথমিক চক্ষু স্ক্রিনিং করে ৭১ জন শিক্ষার্থীকে বিনামূল্য পাওয়ার সংযোজিত চশমা বিতরণ করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহিমা মিনি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ার ।

এসময় আরও উপস্থিত ছিলেন কালিকাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট তানভীর আহমেদ, সহকারী প্রধান শিক্ষক আমিরুল ইসলাম, প্রকল্পের স্কুল অর্গানাইজার মোঃ রায়হান, কমিউনিটি মবিলাইজার সাদিক হোসেন খোকাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায়র সাংবাদিকবৃন্দ। এসময় এড গোলাম সরোয়ার বলেন, চাইল্ড সাইট ফাউন্ডেশনের এটি একটি মহৎই কার্জক্রম। এ কার্জক্রমের মাধ্যমে উপকূলের শিশুরা সেবা, চিকিৎসা, চশমা পাবে, যা তাদের পড়াশুনোয় সহায়তা করবে, এবং তাদের মধ্যে সচেতনতাও বাড়বে।

এসময় তিনি ইউএসএআইডি কেও ধন্যবাদ জানান, সিএসএফ এর মাধ্যমে উপকূল শিশুদের চক্ষু সুরক্ষায় কাজ করার জন্য। অনুষ্ঠানের সভাপতি রাহিমা মিনি বলেন, এধরণের একটি কাজের সাথে যুক্ত থাকতে পারায় আমি সত্যি আনন্দিত। কিছুদিন আগে চাইল্ডসাইট ফাউন্ডেশন এর একটি টিম আমার বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের স্কুল ভিত্তিক প্রাথমিক চক্ষু স্ক্রিনিং সম্পন্ন করেন শিক্ষার্থীদের সমস্যা সনাক্ত করে আজ চশমা বিতরণ করেন। এবং তার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সচেতনতামূলক বক্তব্য রাখেন। এই প্রকল্পের অধীনে বাংলাদেশের দক্ষিণাঞ্চলের পটুয়াখালী ও বরগুনা জেলার ১৪ টি উপজেলায় দৃষ্টি প্রতিবন্ধী শনাক্ত করে চোখের চিকিৎসা সহ চশমা বিতরণ করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা