1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

বোরহানউদ্দিনে কোভিড-১৯ প্রতিরোধে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ৭৬ বার পঠিত

জে.এম মমিনঃ

কোভিড-১৯ প্রতিরোধে ঝুঁকি যোগাযোগ,সমাজের সম্পৃক্ততা এবং টিকা গ্রহণে উদ্ধুদ্ধকরণ করার লক্ষ্যে কমিউনিটি লিডারদের নিয়ে অবহিতকরণ সভা করেছে দি হাঙ্গার প্রজেক্ট। ৭ জুন মঙ্গলবার সকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মিলনায়তনে “ইউনিসেফ” এর সহযোগিতায় দিনব্যাপী এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের শিক্ষক, সাংবাদিক,জনপ্রতিনিধি, ইয়ুথ লিডারসহ বিভিন্ন পেশার প্রায় অর্ধশত কমিউনিটি লিডার অংশগ্রহণ করে।

দি হাঙ্গার প্রজেক্টের বোরহানউদ্দিন উপজেলা সমন্বয়কারী মোঃ সাইফুল ইসলাম আকাশের সঞ্চালনায় শুরুতে অবহিতকরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন,দি হাঙ্গার প্রজেক্টের ভোলা জেলা সমন্বয়কারী মোঃ আশরাফউদ্দিন (মামুন)। এর পর পরই প্রকল্প সর্ম্পকে অংশগ্রহণকারীদেরকে ধারণা প্রদান করেন দি হাঙ্গার প্রজেক্ট” এর ইনফরমেশন সার্ভিস প্রোভাইডর এম শরীফ আহমেদ। তিনি বলেন, টিকা দেওয়ার জন্য বহু ক্যাম্পেইন এবং সুযোগ করে দেওয়ার ফলেও সাধারণ জনগণের একটি অংশ এখনো টীকা নেয়নি।এমন জনগনকে উদ্ধুদ্ধ করে টীকা প্রদানকারী অর্থাৎ স্বাস্থ্য বিভাগের সাথে সম্পৃক্ত করে দেওয়াই হচ্ছে এই প্রকল্পের মূল উদ্দেশ্য।

পাশাপাশি গর্ভকালীন মায়েদের স্বাস্থ্য সেবা এবং শিশুদের স্বাস্থ্যসেবাসহ অন্যান্য মহামারীর আক্রান্ত হতে মুক্তি পেতে জনগণকে সচেতন করা হবে। তিনি আরও বলেন, ভোলা জেলার ৬টি উপজেলা পর্যায়ে সভা এবং বিভিন্ন ইউনিয়নে উঠান বৈঠক, স্কুল-কলেজ ক্যাম্পেইন,মাইকিং, লিফলেট বিতরণ,পপুলার থিয়েটার,লোকগান এবং পথনাটকের মাধ্যমে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে।এছাড়াও স্যোশাল মিডিয়ায় প্রচার, টিভিসিসহ বিভিন্ন মাধ্যমে এ প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তপতী চৌধুরী বলেন, করোনা এখনো পুরোপুরি যায়নি।আমরা অনেকে এখন আর মাস্ক ব্যবহার করিনা এটা মোটেই ঠিক নয়।আমাদের উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা।আর যারা এখনো টিকা নেইনি তারা দ্রুত টিকা নেওয়া এবং যারা প্রথম ডোজ নিয়েছি তারা দ্বিতীয় ডোজ নেওয়া এবং যারা দ্বিতীয় ডোজ নিয়েছি তারা তৃতীয় ডোজ নেওয়া। তিনি আরও বলেন,করোনার রেশ না কাটতেই মাস্কিপক্স রোগ ছড়িয়ে পড়ছে। এজন্য আমাদেরকে খুবই সচেতন থাকা উচিত।

পাশাপাশি তিনি প্রকল্পের কার্যক্রমকে নানাভাবে সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন। বিশেষ অতিথির বক্তব্যে পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার বলেন, আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় এই সময়টি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো কোভিড-১৯ নিয়ে মাঠ পর্যায়ে কাজ করা ছেড়ে দিয়েছে বললেই চলে।কিন্তু এখনো যেসব মানুষগুলো ভ্রান্ত ধারণা এবং অজ্ঞতার কারণে টিকা নেয়নি আশাকরি এই প্রকল্পের কার্যক্রমের মাধ্যমে তারা টিকা নিতে উৎসাহিত হবে।

অনুষ্ঠানের এক পর্যায়ে অংশগ্রহণকারীদের মধ্য থেকে মতামত নেওয়া হয়।অংশগ্রহণকারীরা বিভিন্ন দিকনির্দেশনা দেন পাশাপাশি এই প্রকল্পের বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ সময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন সরকারি আব্দুল জব্বার কলেজের প্রভাষক লিটন চন্দ্র রক্ষিত,বোরহানউদ্দিন কুতুবা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার,জ্ঞানাদা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নুর নবী, ইত্তেফাক প্রতিনিধি সাংবাদিক মনিরুজ্জামান,যায়যায় দিন প্রতিনিধি সাংবাদিক মোবাশ্বের হোসেন শিপন,আমাদের সময় প্রতিনিধি আব্দুল মালেক,দৈনিক আমার সংবাদ প্রতিনিধি এইচ.এম এরশাদ,দি হাঙ্গার প্রজেক্টের বোরহানউদ্দিন উপজেলা ভলান্টিয়ার ও সাংবাদিক জে.এম মমিন, প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা