1. admin@upokulbarta.news : admin :
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ভেদুরিয়া চরকালী প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে ভেদুরিয়ায় নবগঠিত ইউনিয়ন কমিটির আনন্দ মিছিলে দুষ্কৃতিকারীদের অতর্কিত হামলার অভিযোগ লালমোহনে স্বামী কর্তৃক স্ত্রী নির্যাতনের অভিযোগ আরডিএ’র নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ২শ ৬ কোটি টাকার কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ স্বাস্থ্যের জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে সিদ্ধিরগঞ্জ,চৌধুরী বাড়ী বাইতুল মা’মুর জামে মসজিদের পুনঃনির্মান ভিত্তি প্রস্তর উদ্বোধন মোহনপুরে শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে স্কুল ঝড়ে পড়া ১৭ হাজার শিশুদের শিক্ষা কার্যক্রম শুরু জেলে পরিবারের নারীদের অধিকার আদায়ে ভোলায় নেটওয়ার্কিং প্রশিক্ষণ অনুষ্ঠিত রাস্তা কেটে বরযাত্রীকে আটকে দেওয়া আলোচিত সেই মেম্বার এর নেতৃত্বে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত-১

পরিবেশ রক্ষার দাবীতে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্টের মানববন্ধন।

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ৫ জুন, ২০২২
  • ৬৪ বার পঠিত
নিজস্ব প্রতিবেদকঃ
‘একটাই পৃথিবী’ প্রতিপাদ্যে পটুয়াখালী সরকারি কলেজ প্রাঙ্গনে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মানববন্ধন করেছে।
রবিবার (৫ জুন) সকালে পটুয়াখালী সরকারি কলেজে এই কর্মসূচী পালিত হয়েছে। এসময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডেল্টা প্ল্যান বাস্তবায়নের লক্ষ্যে জলাশয় খাল-বিল পুকুর দখল ও দূষণমুক্ত, অহেতুক কৃষি জমি নষ্ট করে পরিবেশবিরোধী উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ এবং জলবায়ু ঝুঁকি থেকে পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের মানুষ ও জীববৈচিত্র্য রক্ষার দাবি জানানো হয়েছে।
পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আমীন বলেন, পটুয়াখালী জেলার বিভিন্ন স্থানে প্রাকৃতিক জলাশয় খাল বিল পুকুর ক্রমাগতভাবে দখল ও ভরাট হয়ে যাচ্ছে যা আমাদের স্বাভাবিক জীবন ও প্রকৃতিকে বিপন্ন করে তুলেছে। গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলার সভাপতি মোঃ কামরুল হাসান বলেন, বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও আবহাওয়ার বৈপ্লবিক পরিবর্তনের ফলে গত বছর আমাদের দক্ষিণ অঞ্চলে কম বৃষ্টিপাত হয়। ফলশ্রুতিতে পটুয়াখালী জেলার অনেক নদীর পানিতে অতিরিক্ত লবণাক্ততা দেখা দেয়। নদীর পানি ব্যবহার করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কলেরা ডায়রিয়া সহ নানা বিধ পানিবাহিত রোগ এ অঞ্চলের জনজীবনকে বিপর্যস্ত করে তোলে।
গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলার সাধারণ সম্পাদক, ফাতেমা-তুজ-জোহরা মীম বলেন, মাতৃসম আমাদের এই পৃথিবীকে রক্ষা করতে হলে অতি দ্রুত মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডেল্টা প্ল্যান বাস্তবায়নের জন্য জরুরী উদ্যোগ গ্রহণ ও কার্যকরী কর্মপন্থা নির্ধারণ করতে হবে। সংগঠনের আহ্বানে সাড়া দিয়ে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সেলিম হোসেন, সহকারী অধ্যাপক মোঃ নুরুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ মনিরুল ইসলাম মাসুদ, মোঃ শহিদুল ইসলাম শাহীন, ডাঃ জাহিদ হাসান মুন্না, ছাত্রনেতা মোঃ আল-আমিন, রাকিবুল ইসলাম রাকিব, মোঃ হাসান মাহমুদ, মোঃ হাসিব পেয়াদা, প্রমুখ। এছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও উপস্থিত ছিলেন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা