1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

পরিবেশ রক্ষার দাবীতে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্টের মানববন্ধন।

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ৫ জুন, ২০২২
  • ১৪৫ বার পঠিত
নিজস্ব প্রতিবেদকঃ
‘একটাই পৃথিবী’ প্রতিপাদ্যে পটুয়াখালী সরকারি কলেজ প্রাঙ্গনে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মানববন্ধন করেছে।
রবিবার (৫ জুন) সকালে পটুয়াখালী সরকারি কলেজে এই কর্মসূচী পালিত হয়েছে। এসময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডেল্টা প্ল্যান বাস্তবায়নের লক্ষ্যে জলাশয় খাল-বিল পুকুর দখল ও দূষণমুক্ত, অহেতুক কৃষি জমি নষ্ট করে পরিবেশবিরোধী উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ এবং জলবায়ু ঝুঁকি থেকে পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের মানুষ ও জীববৈচিত্র্য রক্ষার দাবি জানানো হয়েছে।
পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আমীন বলেন, পটুয়াখালী জেলার বিভিন্ন স্থানে প্রাকৃতিক জলাশয় খাল বিল পুকুর ক্রমাগতভাবে দখল ও ভরাট হয়ে যাচ্ছে যা আমাদের স্বাভাবিক জীবন ও প্রকৃতিকে বিপন্ন করে তুলেছে। গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলার সভাপতি মোঃ কামরুল হাসান বলেন, বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও আবহাওয়ার বৈপ্লবিক পরিবর্তনের ফলে গত বছর আমাদের দক্ষিণ অঞ্চলে কম বৃষ্টিপাত হয়। ফলশ্রুতিতে পটুয়াখালী জেলার অনেক নদীর পানিতে অতিরিক্ত লবণাক্ততা দেখা দেয়। নদীর পানি ব্যবহার করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কলেরা ডায়রিয়া সহ নানা বিধ পানিবাহিত রোগ এ অঞ্চলের জনজীবনকে বিপর্যস্ত করে তোলে।
গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলার সাধারণ সম্পাদক, ফাতেমা-তুজ-জোহরা মীম বলেন, মাতৃসম আমাদের এই পৃথিবীকে রক্ষা করতে হলে অতি দ্রুত মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডেল্টা প্ল্যান বাস্তবায়নের জন্য জরুরী উদ্যোগ গ্রহণ ও কার্যকরী কর্মপন্থা নির্ধারণ করতে হবে। সংগঠনের আহ্বানে সাড়া দিয়ে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সেলিম হোসেন, সহকারী অধ্যাপক মোঃ নুরুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ মনিরুল ইসলাম মাসুদ, মোঃ শহিদুল ইসলাম শাহীন, ডাঃ জাহিদ হাসান মুন্না, ছাত্রনেতা মোঃ আল-আমিন, রাকিবুল ইসলাম রাকিব, মোঃ হাসান মাহমুদ, মোঃ হাসিব পেয়াদা, প্রমুখ। এছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও উপস্থিত ছিলেন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা