1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম :
Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

ভোলায় ২৪৪ শিক্ষক পদে জন্য আজ নিয়োগ পরীক্ষায় লড়বে ১৫ হাজার ৬শত ৩৭ জন পরীক্ষার্থী

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ১৪৯ বার পঠিত

আশিকুর রহমান শান্তঃ

আজ শুক্রবার (৩ জুন) ভোলায় ২৪৪ শিক্ষক পদের জন্য আগামীকাল নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করবেন ১৫ হাজার ৬শত ৩৭ জন পরীক্ষার্থী ২৫ টি কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করবেন। জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ইতিমধ্যেই উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক-ই-এলাহী চৌধুরী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা নিয়ে প্রাইমারি স্কুলের শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকল প্রকার ঝামেলা এড়াতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানের সহযোগিতায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং সকল পরীক্ষার্থীদের নকল সহ অন্যায় কাজ থেকে বিরত থাকার জন্য জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক-ই-এলাহী চৌধুরী ও জেলা শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদার আহ্বান জানিয়েছেন। জেলা শিক্ষা অফিস সূত্রে আরো জানা যায়, ভোলা সাত উপজেলায় ৪৫২ জন শিক্ষক পদ শূন্য থাকলে ২৪৪ পদে তৃতীয় ধাপে নিয়োগ দেওয়ার কথা। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মোতাবেক জনবল কাঠামো পূরন করা হবে। এদিকে নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতো মধ্যে ভোলার সকল কম্পিউটার, মনিটর, ফটোকপির দোকান আজ বৃহস্পতিবার সকাল থেকে আগামী দিনের বিকাল ৩ টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। জেলা প্রশাসন এটি নিশ্চিত করেছেন। অন্যদিকে অনুসন্ধান করে জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু হলেই প্রতিবার মাঠপর্যায়ে বিভিন্ন ভূয়া তথ্য ছড়িয়ে সক্রিয় হয়ে উঠেছে প্রতারক চক্র।

শতভাগ চাকুরী নিশ্চিয়তা দেয়া সহ প্রশ্ন পত্র ফাঁসের কথা বলে চাকুরী প্রার্থীদের কাছে থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এসব প্রতারণা কারীদের চক্র এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও এই চক্রের সদস্যরা নানা কৌশলে প্রতারণা ফাঁদে ফেলে এ ফাঁদ থেকে রক্ষা পেতে গুজবে কান না দেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। এই বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা জানান, ভোলার ২৫ টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী ও কেন্দ্র গুলোতে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং প্রশ্ন পত্র ফাঁসের ঘটনার জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছে ও সকল ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ের টে-জারীতে প্রশ্ন এসেছে ও সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে প্রশ্ন বাক্স খোলা হবে। তিনি জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৩৭ জন সহকারী শিক্ষক এবং বাকীদের বিভিন্ন পরিদর্শক নিয়োগ করা হবে ও কক্ষ পরিদর্শক দের সাথে কোন মোবাইল রাখতে পারবে না। শুধু মাত্র কেন্দ্র সচিব প্রশাসনিক কার্যক্রম ও যোগাযোগের স্বার্থে ফোন খোলা রাখতে পারবেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা