1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

ভোলা শিবপুর ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১৩৯ বার পঠিত

সালমা জাহান বুলু, ভোলা:

ভোলা সদর শিবপুর ইউনিয়নে জাটকা আহরণে বিরত থাকা জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। “উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সোমবার সকাল থেকে এপ্রিল ও মে ২ মাসের এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।”

জানা গেছে, প্রতিবছর ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ও মে এ চার মাস সাগর ও নদীতে জাটকা আহরণ নিষিদ্ধ করে সরকার। ওই চার মাস জাটকা আহরণে বিরত থাকা জেলেদের জন্য সরকার ভিজিএফ কর্মসূচির গ্রহণ করেন।

এতে প্রত্যেক জেলেকে ১ মাসে ৪০ কেজি করে ২ মাসে ৮০ কেজি চাল দেয়া হয়। ওই কর্মসূচির মধ্যে শিবপুর ইউনিয়নে ১ হাজার ২ শত ১৩ জন জেলেকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এপ্রিল ও মে মাসে ৯৭ দশমিক ৪০ মেট্রিক টন চাল বিতরণ কার্যক্রম শুরু হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা ট্যাগ অফিসার মো. জামাল হোসাইন ইউপি চেয়ারম্যান মো: জসিম উদ্দিন, ইউনিয়ন পরিষদ সচিব ও সকল ইউপি সদস্য বৃন্দ। ট্যাগ অফিসার মো. জামাল হোসাইন বলেন, জাটকা আহরণে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার ভিজিএফ কর্মসূচি গ্রহণ করেছে। ওই কর্মসূচির চাল কাতারি জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা