1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন। আবহাওয়া পরিবর্তনে পিছিয়েছে আমন ধানের চাষ, ক্ষতির শঙ্কায় চরফ্যাসনের কৃষকরা চরফ্যাসনের গোলদার হাট মাধ্যমিক বিদ্যালয়ে কোভিড-১৯ টিকা নিন সুরক্ষিত থাকুন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞ মঠবাড়িয়ায় পরকিয়ার বলী হয়ে স্ত্রী কে খুন,স্বামী ও স্কুল শিক্ষিকা গ্রেফতার দেশে ফিরেই ঢাকায় হাসপাতালে অসুস্থ রোগীদেরকে দেখতে গেলেন এমপি শাওন স্মৃতিশক্তি বাড়াতে শিশুর সহায়ক যেসব খাবার লাল শাক রক্তশূন্যতা কমায়

ভোলা শিবপুর ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৩৭ বার পঠিত

সালমা জাহান বুলু, ভোলা:

ভোলা সদর শিবপুর ইউনিয়নে জাটকা আহরণে বিরত থাকা জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। “উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সোমবার সকাল থেকে এপ্রিল ও মে ২ মাসের এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।”

জানা গেছে, প্রতিবছর ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ও মে এ চার মাস সাগর ও নদীতে জাটকা আহরণ নিষিদ্ধ করে সরকার। ওই চার মাস জাটকা আহরণে বিরত থাকা জেলেদের জন্য সরকার ভিজিএফ কর্মসূচির গ্রহণ করেন।

এতে প্রত্যেক জেলেকে ১ মাসে ৪০ কেজি করে ২ মাসে ৮০ কেজি চাল দেয়া হয়। ওই কর্মসূচির মধ্যে শিবপুর ইউনিয়নে ১ হাজার ২ শত ১৩ জন জেলেকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এপ্রিল ও মে মাসে ৯৭ দশমিক ৪০ মেট্রিক টন চাল বিতরণ কার্যক্রম শুরু হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা ট্যাগ অফিসার মো. জামাল হোসাইন ইউপি চেয়ারম্যান মো: জসিম উদ্দিন, ইউনিয়ন পরিষদ সচিব ও সকল ইউপি সদস্য বৃন্দ। ট্যাগ অফিসার মো. জামাল হোসাইন বলেন, জাটকা আহরণে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার ভিজিএফ কর্মসূচি গ্রহণ করেছে। ওই কর্মসূচির চাল কাতারি জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা