1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল

ঘাস চাষী খামারীদের মধ্যে সাইনবোর্ড বিতরন

Tarun Kanti Das
  • আপডেট সময় : বুধবার, ২৫ মে, ২০২২
  • ২৪৭ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

দাতা সংস্থা ইউএসএআইডি এর অর্থায়নে আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা এসিডিআইভোকা কর্তৃক প্রানী সম্পদ ও পুষ্টি প্রকল্প কার্যক্রমের ধারাবহিকতায় ভোলা সদর উপজেলায় ২৪মে’২০২২তারিখ পশ্চিম ইলিশা ইউনিয়নের দক্ষিন চরপাতা গ্রামের ঘাস চাষী খামারীদের মধ্যে সাইনবোর্ড বিতরন করা হয়। গত এপ্রিল মাসের শুরুতে ২৫ জন আগ্রহী খামারীদের নিয়ে একদিনের উন্নত জাতের ঘাস চাষের কলাকৌশলের উপর প্রশিক্ষন করিয়ে এপ্রিল মাসের শেষ সপ্তাহে প্রানি সম্পদ অধিদপ্তর ঢাকা সাভার বি,এল,আর,আই এর সহযোগীতায় ভোলা সদরে এক ট্রাক উন্নত জাতের ঘাস নেপিয়ার ৩ ও পাক চং জাতের ঘাসের কাটিং এনে নির্ধারিত খামারীদের নিয়ে এসিডিআইভোকা সংস্থা ও প্রানী সম্পদ অফিসের খামারী সহ মোট ৩৫ জন ঘাসের কাটিং বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে উন্নত দুই জাতের ঘাসের কাটিং বিতরণ করা হয়।

ঘাসের কাটিং রোপনের পর যখন নতুন কুশি গজিয়ে একটি ঘাসের প্লটের চেহারার দিকে যাচ্ছে তখন এসিডিআইভোকা উক্ত ৩৫ জন খামারীদের ঘাস রোপনের প্লটে প্রদর্শন করার জন্য খামারীদের স্ব স্ব নামে একটি করে সাইন বোর্ড বিতরণ করে। খামারীদের গো খাদ্য চাহিদা নিরূপণ ও নতুন নতুন ঘাস চাষ করে উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে দুধ ও মাংস উৎপাদনে সংস্থা ধারাবহিক ভাবে মাঠ পর্য়ায়ে কাজ করে যাচ্ছে। খামারীরা প্রানী সম্পদ উন্নয়নে এমন ধারাবাহিক সহযোগিতা পেয়ে তাদের মাঝে নতুন কর্ম চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। খামারীদের সাইনবোর্ড বিতরণে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট এলাকার এলএসপি (লাইফ ষ্টক সার্ভিস প্রোভাইডার) বৃন্দ ও মাঠ সমন্বয়কারী আবু হেনা মোস্তফা কামাল।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা