1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যানের অবৈধ গরুর হাট, জানতে চাইলে সাংবাদিককে হুমকী দলের নাম ভাঙ্গিয়ে অপরাধের সাথে যুক্ত হলে তাকে কোন ছাড় দেয়া হবে না- এমপি শাওন ফকিরহাটে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে জেল ও জরিমানা তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ, আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবী কক্সবাজারে কাঁকড়ার পোনা উৎপাদনে নতুন রেকর্ড করলো কোস্ট ফাউন্ডেশনের কাকড়া হ্যাচারি। ফকিরহাট কেন্দ্রীয় মহাশ্মশানের নির্মান কাজের উদ্বোধন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশে এখন কোন জঙ্গীবাদ নেই-এমপি শাওন সিরিজ বোমা হামলার প্রতিবাদে ফকিরহাটে বিক্ষোভ মিছিল কক্সবাজারে ডিম ও মুরগির দোকানে অভিযান, জরিমানা রাজশাহীতে সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

জাতিসংঘের দুর্যোগ বিষয়ক সম্মেলনে বরগুনার ডিউক ইবনে আমিন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ১৬৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

ইন্দোনেশিয়ান সরকারের আমন্ত্রণে বাংলাদেশের বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের পক্ষে জাতিসংঘের দুর্যোগ বিষয়ক সম্মেলনে যোগ দিচ্ছেন জাগো নারী’র পরিচালক ডিউক ইবনে আমিন। আগামী ২৩-২৮ মে ছয়দিন ব্যাপী এ সম্মেলন ইন্দোনেশিয়ার বালি দ্বীপের নুসাডুয়া কনভেনশন হলে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ থেকে মন্ত্রী, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধিগণ এ সম্মেলনে যোগ দিবেন। দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য গ্লোবাল প্ল্যাটফর্মের এই সপ্তম অধিবেশনটি আয়োজন করেছে জাতিসংঘের দুর্যোগ ঝুঁকি হ্রাস অফিস। ইন্দোনেশিয়া সরকারের ব্যবপস্থাপনায় দূর্যোগ বিষয়ক আন্তজার্তিক অধিবেশনের ডিউক ইবনে আমিন ইন্দোনেশিয়া সরকারের কাছ থেকে এই সম্মেলনে যোগদানের আমন্ত্রণ পেয়েছেন। জাতিসংঘ সাধারণ পরিষদ দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য সেনদাই ফ্রেমওয়ার্ক বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করার জন্য গ্লোবাল মাল্টি-স্টেকহোল্ডার ফোরাম প্রতি বছর এ সংম্মেলনের আয়োজন করে।

এই প্ল্যাটফর্মে, সরকার, জাতিসংঘের সিস্টেম এবং সমস্ত স্টেকহোল্ডাররা তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন। তারা দুর্যোগের ঝুঁকি হ্রাসে সাম্প্রতিক অগ্রগতি এবং প্রবণতা নিয়ে আলোচনা করবেন। এই সম্মেলনে দুর্যোগের ঝুঁকির গ্যাপগুলি চিহ্নিত করা হবে এবং সেন্ডাই ফ্রেমওয়ার্কের বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করার জন্য সুপারিশমালা গৃহিত হবে। সেন্দাই ফ্রেমওয়ার্ক ২০১৫ সাল থেকে ২০৩০ সালের মধ্যে বাস্তবায়ন করার কথা। এ লক্ষ্যে বিশ্বের দুর্যোগপ্রবণ দেশগুলো কাজ করছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা