1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

ভোজ্যতেলের অবৈধ মজুদ সরকারকে বিব্রত করার ষড়যন্ত্র দায়ীদের লাইসেন্স বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের

এ. মান্নান বাবলু, সাধারণ সম্পাদক,সার্ক মানবাধিকার ফাউন্ডেশন খুলনা মহানগর শাখা।
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১২৩ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ

সম্প্রতি খুলনা সহ দেশের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় প্রশাসনের অভিযানে সয়াবিন ও পাম অয়েলের বিপুল পরিমাণ অবৈধ মজুদের সন্ধান পাওয়া গেছে। এজন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের জরিমানাও করা হয়েছে। ভোজ্যতেল সহ বিভিন্ন পণ্যের অবৈধ মজুদদারির মাধ্যমে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে জনদুর্ভোগ বাড়ানো এবং সুকৌশলে সরকারকে বিব্রত করার ষড়যন্ত্রে লিপ্ত এক শ্রেণির সুযোগসন্ধানী অতি মুনাফালোভী অসাধু ব্যবসায়ী। এই ষড়যন্ত্রের সাথে জড়িত ব্যবসায়ীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ও দৃষ্টান্তমূলক আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং ট্রেড লাইসেন্স বাতিলের দাবি জানিয়েছেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ।

মানবাধিকার নেতৃবৃন্দ মনে করেন, পবিত্র রমজানে পৃথিবীর বিভিন্ন দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমলেও বাংলাদেশের কিছু মুনাফালোভী ব্যবসায়ী কারসাজি করে দ্রব্যমূল্য বাড়িয়ে নাগরিকদের কষ্ট দিয়েছেন। এমনকি পবিত্র ঈদের পূর্বে ও পরে বাজারে ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক না রেখে ইচ্ছাকৃতভাবে মজুদদারিতে লিপ্ত ছিলেন। যা প্রশাসনের অভিযানে ইতোমধ্যে প্রমাণিত হয়েছে। নেতৃবৃন্দ মনে করেন, এই অবৈধ মজুদদারি শুধু অতি মুনাফার জন্য নয়, বরং জনদুর্ভোগ বাড়িয়ে সরকারকে বিব্রত করার ষড়যন্ত্রও। তাই এ বেআইনি কাজের সাথে জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা জরুরি।

বিবৃতিদাতারা হলেন সংগঠনের খুলনা মহানগর সভাপতি আলহাজ¦ গাজী আলাউদ্দিন আহমদ, উপদেষ্টা রোটাঃ এস এম শাহনওয়াজ আলী, আলহাজ¦ রোটাঃ ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার ও ডাঃ এটিএম মঞ্জুর মোর্শেদ, সহ-সভাপতি আলহাজ¦ রোটাঃ সরদার আবু তাহের, মোহাম্মদ আরিফ, শেখ মোঃ নাসির উদ্দিন ও আব্দুস সালাম শিমুল এবং সাধারণ সম্পাদক এম. এ. মান্নান বাবলু।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা