1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যানের অবৈধ গরুর হাট, জানতে চাইলে সাংবাদিককে হুমকী দলের নাম ভাঙ্গিয়ে অপরাধের সাথে যুক্ত হলে তাকে কোন ছাড় দেয়া হবে না- এমপি শাওন ফকিরহাটে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে জেল ও জরিমানা তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ, আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবী কক্সবাজারে কাঁকড়ার পোনা উৎপাদনে নতুন রেকর্ড করলো কোস্ট ফাউন্ডেশনের কাকড়া হ্যাচারি। ফকিরহাট কেন্দ্রীয় মহাশ্মশানের নির্মান কাজের উদ্বোধন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশে এখন কোন জঙ্গীবাদ নেই-এমপি শাওন সিরিজ বোমা হামলার প্রতিবাদে ফকিরহাটে বিক্ষোভ মিছিল কক্সবাজারে ডিম ও মুরগির দোকানে অভিযান, জরিমানা রাজশাহীতে সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

মানবিক নয়ন খান এর উদ্যোগে অর্ধ শতাধিক মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১২১ বার পঠিত

আশিকুর রহমান শান্তঃ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মানবতার কল্যাণে পাশে থাকার প্রত্যয় নিয়ে ভোলা সদর উপজেলার প্রত্যন্ত গ্রামের গরিব, অসহায় ও দুস্থ‌ মানুষের মাঝে মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত নয়ন খান এর উদ্যোগে প্রায় অর্ধ শতাধিক মানুষকে ঈদ বস্ত্র ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয় ।

শনিবার (৩০ এপ্রিল) সকালে ভোলা সদর উপজেলার বাসস্ট্যান্ডের বেদে পল্লী ,ভোলা শহরের পথশিশু ও ধনিয়া এবং শিবপুর ইউনিয়নের জেলে পল্লীতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরিব, দুঃস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নগদ অর্থ ও ঈদ বস্ত্র বিতরণ করেন নয়ন খান। ঈদ মানে আনন্দ,ঈদ মানে নতুন কাপড়ের ঘ্রাণ। দীর্ঘ ১ মাসের সিয়াম সাধনার পর মুসলিমদের সর্বোচ্চ পবিত্র ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে সমাজের অসচ্ছল সাধারণ মানুষের মুখে হাঁসি ফুটাতে ভোলা সদর উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় অর্ধশতাধিক অসহায় মানুষের হাতে ঈদ উপহার হিসেবে নতুন কাপড় তুলে দেন । এ বিষয়ে নয়ন খান বলেন,, ঈদের আনন্দ যেন গরিব-দুঃখীদের মধ্যে মলিন না হয়ে যায়, আনন্দটা সকলের মধ্যেই যেন বিরাজ করে। এ উপলক্ষে আমি আমার একান্ত ব্যক্তিগত উদ্যোগে সমাজে অবহেলিত মানুষের মাঝে ঈদ বস্ত্র বিতরণের মাধ্যমে ঈদের আনন্দ তাদের সাথে ভাগাভাগি করে নিতে চাই । আগামীতেও আমার এই সহযোগিতা অব্যাহত থাকবে।

আমার মত যদি সমাজের বিত্তবানরা অসহায় মানুষের পাশে এসে দাঁড়াত তাহলে সমাজের অবহেলিত মানুষের সংখ্যা এত বেশি থাকত না । তাই আমি বিত্তবানদের কাছে অনুরোধ করবো তারা যেন আমাদের সমাজের অবহেলিত মানুষের পাশে এসে দাঁড়ায়। তিনি আরো বলেন, ঈদ আনন্দ কেবল মাত্র সমাজের একটি নির্দিষ্ট শ্রেণীর নয়, এই ঈদ আনন্দ বাংলার প্রতিটি পরিবারের আনন্দ। তাই এই আনন্দ প্রতিটি ঘরে ঘরে পৌছানো সমাজের সামর্থ্য বানদের দায়িত্ব। আমাদের এই ক্ষুদ্র ক্ষুদ্র সহযোগিতা তাদের মুখে হাঁসি ফুটিয়েছে। উল্লেখ্য করোনার মহামারী থেকেই নয়ন খান তার ব্যক্তিগত উদ্যোগে সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ,বিভিন্ন সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে । তারই ধারাবাহিকতায় এ বছর পুরো রমজান মাসজুড়ে পথশিশু ও অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করেছেন। এছাড়াও রক্তদান থেকে শুরু করে অনেক সামাজিক কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন তিনি ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা