1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

বোরহানউদ্দিনে জমি সহ ঘর পেল ৪২ গৃহহীন পরিবার

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৭৪ বার পঠিত

জেএম.মমিন, ভোলাঃ

ভোলার বোরহানউদ্দিনে ঈদুল ফিতরের ঈদ উপহার হিসেবে ৪২টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমি সহ ঘর হস্তান্তর করা হয়েছে ৷ মঙ্গলবার (২৬ এপ্রিল) মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ” ঈদ উপহার স্বরূপ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এরই ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলার ৩ টি ইউনিয়নের ৪২ পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করা হয় ৷ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহিন ফকির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আহসান প্রমুখ।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”- মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। যার ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলায় ৩য় পর্যায়ে ৪২ টি পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। হস্তান্তর কার্যক্রমের ৩য় পর্যায়ে কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা মৌজায় ২১টি, কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় ০৬টি, সাচড়া ইউনিয়নের চর গাজীপুর মৌজায় ১৫টি গৃহ নির্মাণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রদত্ত নমুনা মোতাবেক কবুলিয়ত দলিল সম্পাদন, নামজারি সম্পন্ন ও গৃহ প্রদানের সার্টিফিকেট বিতরণ করা হবে। প্রকল্প এলাকায় সুপেয় পানি ও বৈদ্যুতিক সংযোগ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

উপকারভোগীগণ এবং পরবর্তীতে তাদের ওয়ারিশগণ ০২ (দুই) শতাংশ জমিসহ গৃহের মালিকানা লাভ করবেন। উল্লেখ্য যে, ১ম পর্যায়ে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় (ছাগলা হাসনাইন ইসলামিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন) ১৪টি এবং কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা মৌজায় (মীরা বাড়ি সংলগ্ন) ১৪টি-সহ মোট ২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। ২য় পর্যায়ে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় (ছাগলা হাসনাইন ইসলামিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন) ১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা