1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

মোংলায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার প্রদান কার্যক্রমে ইউওন’র প্রেস ব্রিফিং

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৩৪২ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

মুজিববর্ষ উপলক্ষ্যে সারাদেশের মতো মোংলায়ও ঘর পাচ্ছেন ১৪০ ভূমি ও গৃহহীন পরিবার। মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ঘর হস্তান্তর কার্যক্রম উদ্ধোধন করবেন। সোমবার (২৫ এপ্রিল) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কমলেশ মজুমদার পরিষদ সভা কক্ষে প্রেস কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য দেন।

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী, দেশরত্ন ও উন্নয়নের জাদুকর শেখ হাসিনা কর্তৃক আগামী মঙ্গলবার (২৬ এপ্রিল) দেশ ব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন সেই বিষয়টি সাংবাদিকদের অবগত করেন তিনি। একজন ভূমিহীন ও অসহায় পরিবারের মাথা গুজার ঠাই হিসেবে ও আত্মমর্যাদা বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রী দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করছেন। প্রধানমন্ত্রীর এ মহৎ উদ্দেশ্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ পরিবেশন করার জন্যে ইউএনও সাংবাদিকদের আহবান জানান। ইউএনও কমলেশ মজুমদার এসময় বলেন, প্রকৃত ভূমি ও গৃহহীনদের যাচাই করে ১৪০ জন পরিবারের তালিকা এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে।

উপজেলার কামারডাঙ্গা মৌজায় এই ঘরগুলো হস্তান্তর করা হবে। মোংলা উপজেলায় প্রথম ধাপে ভূমিহীন ও গৃহহীন ৫০ পরিবারের জন্যে গৃহ নির্মাণ করে গৃহহীনদের মাঝে দেওয়া হয়।প্রথম ধাপে প্রতিটি ঘরের জন্য ব্যয় হয় ১,৭৫,০০০ টাকা(একলক্ষ পঁচাত্তর হাজার) টাকা এবং ২য় ধাপে প্রতিটা ঘরের ব্যয় হয় ১,৯০,০০ (একলক্ষ নব্বই হাজার)টাকা এবং ৩য় ধাপে প্রতিটি ঘরের জন্য ব্যয় হয় ২,৪০,০০০ (দুই লক্ষ চল্লিশ হাজার) টাকা। ২য় পর্যায়ে ৪টি জানালার পরিবর্তে ৫টি জানালা সংযুক্ত করা হয়েছে।

৩য় পর্যায়ে ঘরের বারান্দায় আরসিসি পিলার, ঘরের বেজমেন্টে আরসিসি ঢালাই, গ্রেডবীম ও টানা লিন্টেল সংযুক্ত করা হয়েছে। তৃতীয় ধাপে আধুনিক ও উন্নত মানের গৃহ নির্মাণ করা হয়। নির্মাণ কাজে শতভাগ উন্নত মানের উপকরণ ব্যবহার করে আধুনিক ও দর্শনীয় গৃহ নির্মাণ করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে নন্দিত হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার। এ প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ জাফর রানা ও মোংলায় কর্মরত সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা