1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

বোরহানউদ্দিনে দখল-দূষণমুক্ত করতে উচ্ছেদ অভিযান

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ১৪৫ বার পঠিত

জেএম.মমিন, ভোলাঃ

ভোলার বোরহানউদ্দিনে সরকারি খাল, জমি, জলাশয় দখল-বাণিজ্যে মেতে উঠেছে মহল বিশেষ । যে যার মত দখল করে যাচ্ছে। নির্মাণ করছেন অবৈধ স্থাপনা। ১/১১ সময় যৌথবাহিনী এসব স্থাপনা উচ্ছেদ করলে ও সময়ের পরিক্রমায় আবার দখল করে নিচ্ছে ওই মহল। বিশেষ করে খাল দখল করার কারণে ব্যাহত হচ্ছে ইরিগেশন প্রকল্প। দখল-দূষণে হুমকির মুখে উপজেলা।

সরকারি সম্পত্তি রক্ষা, ইরিগেশন কার্যক্রমের সুবিধার্থে ভোলার বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বিশেষ অভিযানে নেমেছেন। যার ধারাবাহিকতায় সোমবার রাণীগঞ্জ বাজার সংলগ্ন সরকারি মুচির খাল দখল করে নির্মাণাধীন অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন তিনি । জানা যায়, স্থানীয় আ. রশিদ এর ছেলে ব্যবসায়ী মো. সেলিম ওই খালটি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেছিলেন ।

নির্মাণ কাজ বন্ধে উপজেলা প্রশাসন থেকে একাধিকবার নোটিশ দিলেও তিনি সেটা চালিয়ে যাচ্চিল। বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান জানান, এখানকার খালগুলো বেদখল হয়ে যাচ্ছে। তাই সরকারি স্বার্থ সংরক্ষণ ও ইরিগেশন প্রকল্পের সুবিধার্থে পর্যাক্রমে সকল খাল অবৈধ দখলদার থেকে মুক্ত করা হবে। অভিযান অব্যাহত থাকবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা