1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই

যৌতুকের দাবিতে লালমোহনে এক গৃহবধূকে নির্যাতন

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৪৮ বার পঠিত
পারভীন আক্তার, লালমোহনঃ
যৌতুকের দাবিতে লালমোহন সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড কামাল ডাক্তার বাড়িতে মেহেদী আক্তার মিতু (১৮)নামের এক গৃহবধূকে শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় ভোলার বিজ্ঞ নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের হয়েছে। জানাযায়, পারিবারিক সিদ্ধান্ত মোতাবেক লালমোহন সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মোঃ কামার হোসেনের ছেলে মোঃ নজরুল ইসলামের সাথে চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার এম,এ সিরাজুল ইসলামের মেয়ে মোসাঃ মেহেদী আক্তার মিতুর ১৫/৭/২০২১ইং তারিখে ৫লাখ টাকা দেন মোহর ধার্য করে বিয়ে হয়। পরবর্তীতে ৪/৪/২০২২ইং তারিখে কাবিন নামা রেজিষ্ট্রি হয়। বাবাহ কালীন সময়ে নজরুল ইসলামের পক্ষ থেকে ৫লাখ টাকা যৌতুক দাবি করা হয়। তখন মিতুর পিতা স্বার্ণালংকার ও আসবাবপত্র সহ প্রায় ৩ লাখ টাকার মালামাল দিয়ে নজরুলের বাড়ীতে মেয়েকে তুলে দেন। এরপর পুনঃরায় মিতুকে ৫লাখ টাকা যৌতুকের জন্য চাপ সৃৃষ্টি করে নজরুলের পরিবার। তখন মিতু তার পরিবারকে যৌতুকের বিষয়টি অবহিত করে।
এক পর্যায়ে যৌতুকের টাকা দিতে অস্বিকৃতি জানালে মিতুকে অমানসিক নির্যাতন করতে থাকেন স্বামী নজরুল ইসলাম, শ্বশুড় মোঃ কামাল হোসেন, শ্বাশুড়ী পেয়ারা বেগম, ননদ কাওছার জাহান। মিতুকে নির্যাতনের পরও যৌতুকের টাকা দিতে অস্বিকৃতি জানালে তার গর্ভস্থ সন্তান নষ্ট করে ফেলে নজরুল গংরা। লালমোহন সদর ইউনিয়নের নজরুলের বাড়ীতে গিয়ে জানতে চাইলে স্থানীয়রা জানান, মেহেদী আক্তার মিতু একজন সহজসরল মেয়ে তার উপড় অমানসিক নির্যাতনের কথা বলতে গিয়ে অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। এধরণের নারী নির্যাতনের বিচার চেয়েছেন স্থানীয়রা।
👍
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা