1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

যৌতুকের দাবিতে লালমোহনে এক গৃহবধূকে নির্যাতন

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৪৯ বার পঠিত
পারভীন আক্তার, লালমোহনঃ
যৌতুকের দাবিতে লালমোহন সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড কামাল ডাক্তার বাড়িতে মেহেদী আক্তার মিতু (১৮)নামের এক গৃহবধূকে শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় ভোলার বিজ্ঞ নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের হয়েছে। জানাযায়, পারিবারিক সিদ্ধান্ত মোতাবেক লালমোহন সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মোঃ কামার হোসেনের ছেলে মোঃ নজরুল ইসলামের সাথে চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার এম,এ সিরাজুল ইসলামের মেয়ে মোসাঃ মেহেদী আক্তার মিতুর ১৫/৭/২০২১ইং তারিখে ৫লাখ টাকা দেন মোহর ধার্য করে বিয়ে হয়। পরবর্তীতে ৪/৪/২০২২ইং তারিখে কাবিন নামা রেজিষ্ট্রি হয়। বাবাহ কালীন সময়ে নজরুল ইসলামের পক্ষ থেকে ৫লাখ টাকা যৌতুক দাবি করা হয়। তখন মিতুর পিতা স্বার্ণালংকার ও আসবাবপত্র সহ প্রায় ৩ লাখ টাকার মালামাল দিয়ে নজরুলের বাড়ীতে মেয়েকে তুলে দেন। এরপর পুনঃরায় মিতুকে ৫লাখ টাকা যৌতুকের জন্য চাপ সৃৃষ্টি করে নজরুলের পরিবার। তখন মিতু তার পরিবারকে যৌতুকের বিষয়টি অবহিত করে।
এক পর্যায়ে যৌতুকের টাকা দিতে অস্বিকৃতি জানালে মিতুকে অমানসিক নির্যাতন করতে থাকেন স্বামী নজরুল ইসলাম, শ্বশুড় মোঃ কামাল হোসেন, শ্বাশুড়ী পেয়ারা বেগম, ননদ কাওছার জাহান। মিতুকে নির্যাতনের পরও যৌতুকের টাকা দিতে অস্বিকৃতি জানালে তার গর্ভস্থ সন্তান নষ্ট করে ফেলে নজরুল গংরা। লালমোহন সদর ইউনিয়নের নজরুলের বাড়ীতে গিয়ে জানতে চাইলে স্থানীয়রা জানান, মেহেদী আক্তার মিতু একজন সহজসরল মেয়ে তার উপড় অমানসিক নির্যাতনের কথা বলতে গিয়ে অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। এধরণের নারী নির্যাতনের বিচার চেয়েছেন স্থানীয়রা।
👍
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা