1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা ভোলায় নিহত ছাত্রদল সভাপতি নুরে আলম ও রহিমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ভোলায় গবাদীপশু পালন, বসতবাড়িতে সবজি ও মাছ চাষ বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে মুছে ফেলতে পারেনি খুনিরা-এমপি শাওন বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

লালমোহনে পেট জোড়া জমজ শিশুর জন্ম

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ৭৭ বার পঠিত

পারভীন আক্তার, লালমোহনঃ

ভোলার লালমোহনে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল-২০২২) রাত ৮টায় লালমোহন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিকে সফল সিজারিয়ান অপারেশন এর মাধ্যমে পেট জোড়া শিশু দুইটিকে জীবিত বের করলেন ডাঃ মুমতাহিনা হক জিম ও তার স্বামী ডাঃ মোঃ আবু সাফওয়ান। শিশু দু’টির মায়ের নাম মিতু বেগম, বাবা বিল্লাল হোসেন, লালমোহন সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা তারা।

তারা প্রথমে বাড়িতে নর্মাল ডেলিভারি করার চেষ্টা করেন। তাতে ব্যর্থ হলে ১১ এপ্রিল গর্ভবতী মাকে লালমোহন ক্লিনিকে নিয়ে আসেন। ক্লিনিক কর্তৃপক্ষ অনেক চেষ্টা করে সফল হতে না পেরে ডাঃ মুমতাহিনা হক জিমের শরণাপন্ন হলে তিনি এসে সিজার করেন। তাতে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়। ডাঃ জিম বলেন, এটা খুব রেয়ার কেস। আমার হাতে এর আগে এরকম আর পড়েনি। শিশু দু’টি ও মা সু্স্থ আছেন। ডাঃ মমুমতাহিনা হক জিম বলেন, এখন উন্নত চিকিৎসার জন্য পেডিযাট্রিক সার্জনের শরণাপন্ন হলে অপারেশনের মাধ্যমে শিশু দু’টিকে পৃথক করা সম্ভব।

লালমোহন ক্লিনিকের সত্ত্বাধিকারী রিনা ইসলাম জানান, আমরা ডাক্তারের সহযোগিতায় এধরণের ডেলিভারি সফল হতে পেরে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এদিকে লালমোহনে প্রথম বারের মত এমন শিশুর জন্মের কথা শুনে ক্লিনিকে মানুষ আসছে শিশু দু’টিকে দেখতে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা