1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬

লালমোহনে পেট জোড়া জমজ শিশুর জন্ম

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১৮৩ বার পঠিত

পারভীন আক্তার, লালমোহনঃ

ভোলার লালমোহনে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল-২০২২) রাত ৮টায় লালমোহন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিকে সফল সিজারিয়ান অপারেশন এর মাধ্যমে পেট জোড়া শিশু দুইটিকে জীবিত বের করলেন ডাঃ মুমতাহিনা হক জিম ও তার স্বামী ডাঃ মোঃ আবু সাফওয়ান। শিশু দু’টির মায়ের নাম মিতু বেগম, বাবা বিল্লাল হোসেন, লালমোহন সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা তারা।

তারা প্রথমে বাড়িতে নর্মাল ডেলিভারি করার চেষ্টা করেন। তাতে ব্যর্থ হলে ১১ এপ্রিল গর্ভবতী মাকে লালমোহন ক্লিনিকে নিয়ে আসেন। ক্লিনিক কর্তৃপক্ষ অনেক চেষ্টা করে সফল হতে না পেরে ডাঃ মুমতাহিনা হক জিমের শরণাপন্ন হলে তিনি এসে সিজার করেন। তাতে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়। ডাঃ জিম বলেন, এটা খুব রেয়ার কেস। আমার হাতে এর আগে এরকম আর পড়েনি। শিশু দু’টি ও মা সু্স্থ আছেন। ডাঃ মমুমতাহিনা হক জিম বলেন, এখন উন্নত চিকিৎসার জন্য পেডিযাট্রিক সার্জনের শরণাপন্ন হলে অপারেশনের মাধ্যমে শিশু দু’টিকে পৃথক করা সম্ভব।

লালমোহন ক্লিনিকের সত্ত্বাধিকারী রিনা ইসলাম জানান, আমরা ডাক্তারের সহযোগিতায় এধরণের ডেলিভারি সফল হতে পেরে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এদিকে লালমোহনে প্রথম বারের মত এমন শিশুর জন্মের কথা শুনে ক্লিনিকে মানুষ আসছে শিশু দু’টিকে দেখতে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা