1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল

লালমোহনে পেট জোড়া জমজ শিশুর জন্ম

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১৭৩ বার পঠিত

পারভীন আক্তার, লালমোহনঃ

ভোলার লালমোহনে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল-২০২২) রাত ৮টায় লালমোহন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিকে সফল সিজারিয়ান অপারেশন এর মাধ্যমে পেট জোড়া শিশু দুইটিকে জীবিত বের করলেন ডাঃ মুমতাহিনা হক জিম ও তার স্বামী ডাঃ মোঃ আবু সাফওয়ান। শিশু দু’টির মায়ের নাম মিতু বেগম, বাবা বিল্লাল হোসেন, লালমোহন সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা তারা।

তারা প্রথমে বাড়িতে নর্মাল ডেলিভারি করার চেষ্টা করেন। তাতে ব্যর্থ হলে ১১ এপ্রিল গর্ভবতী মাকে লালমোহন ক্লিনিকে নিয়ে আসেন। ক্লিনিক কর্তৃপক্ষ অনেক চেষ্টা করে সফল হতে না পেরে ডাঃ মুমতাহিনা হক জিমের শরণাপন্ন হলে তিনি এসে সিজার করেন। তাতে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়। ডাঃ জিম বলেন, এটা খুব রেয়ার কেস। আমার হাতে এর আগে এরকম আর পড়েনি। শিশু দু’টি ও মা সু্স্থ আছেন। ডাঃ মমুমতাহিনা হক জিম বলেন, এখন উন্নত চিকিৎসার জন্য পেডিযাট্রিক সার্জনের শরণাপন্ন হলে অপারেশনের মাধ্যমে শিশু দু’টিকে পৃথক করা সম্ভব।

লালমোহন ক্লিনিকের সত্ত্বাধিকারী রিনা ইসলাম জানান, আমরা ডাক্তারের সহযোগিতায় এধরণের ডেলিভারি সফল হতে পেরে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এদিকে লালমোহনে প্রথম বারের মত এমন শিশুর জন্মের কথা শুনে ক্লিনিকে মানুষ আসছে শিশু দু’টিকে দেখতে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা