1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন। লালমোহনে লিজা নামের এক কিশোরী নববধূ আত্মহত্যা বোরাহানউদ্দীনে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের ভোলা জেলা মিটিং সম্পন্ন। আবহাওয়া পরিবর্তনে পিছিয়েছে আমন ধানের চাষ, ক্ষতির শঙ্কায় চরফ্যাসনের কৃষকরা চরফ্যাসনের গোলদার হাট মাধ্যমিক বিদ্যালয়ে কোভিড-১৯ টিকা নিন সুরক্ষিত থাকুন বিষয়ক আলোচনা অনুষ্ঠিত ❝টাকা তোমার ঠিকই, কিন্তু সম্পদ সমাজের❞ মঠবাড়িয়ায় পরকিয়ার বলী হয়ে স্ত্রী কে খুন,স্বামী ও স্কুল শিক্ষিকা গ্রেফতার দেশে ফিরেই ঢাকায় হাসপাতালে অসুস্থ রোগীদেরকে দেখতে গেলেন এমপি শাওন স্মৃতিশক্তি বাড়াতে শিশুর সহায়ক যেসব খাবার লাল শাক রক্তশূন্যতা কমায়

মোংলায় মৎস্য ঘের থেকে কুমির উদ্ধার, পরে অবমুক্ত

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ৭০ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাটের মোংলায় মাছের ঘের থেকে একটি কুমির উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে মোংলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের মোঃ আকরাম এর ঘের থেকে কুমিরটি উদ্ধার করে এলাকাবাসী। স্থানীয় নিতাই সরদার বলেন, আজ ভোর আনুমানিক ৬টায় আমি ঘেরের চারো উঠাইতে গিয়ে কুমিরটি দেখি। পরে দড়ি দিয়া ঢোয়া দিয়া আমি কুমিরটি ধরি। স্থানিয় শংকর ঢালী বলেন, এই ঘেরের সঙ্গে গোনা নদীর সাথে সরাসরি সংযোগ রয়েছে। এসব খালে সরাসরি পশুর নদীর পানি প্রবেশ করে। ধারণা করা হচ্ছে পশুর নদী থেকে জোয়ারের সময় কুমিরটি এই খালে প্রবেশ করেছে।

সেসময় থেকে কুমিরটি এই ঘেরে রয়েছে। পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির জানান, বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস এর কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থল থেকে কুমিরটিকে উদ্ধার করি। আজ দুপুরেই সুন্দরবনের জোংড়া খালে কুমিরটি অবমুক্ত করবে বনবিভাগ। আজাদ কবির আরও বলেন, উদ্ধার হওয়া লবণ পানির প্রজাতির, কুমিরটি লম্বায় ৫ফুট। বয়স হবে ৭ থেকে ৮ বছরের মতো। জোয়ারের সময় কুমিরটি পশুর নদী থেকে খাল হয়ে ওই ঘেরে চলে আসে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা