1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যানের অবৈধ গরুর হাট, জানতে চাইলে সাংবাদিককে হুমকী দলের নাম ভাঙ্গিয়ে অপরাধের সাথে যুক্ত হলে তাকে কোন ছাড় দেয়া হবে না- এমপি শাওন ফকিরহাটে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে জেল ও জরিমানা তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ, আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবী কক্সবাজারে কাঁকড়ার পোনা উৎপাদনে নতুন রেকর্ড করলো কোস্ট ফাউন্ডেশনের কাকড়া হ্যাচারি। ফকিরহাট কেন্দ্রীয় মহাশ্মশানের নির্মান কাজের উদ্বোধন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশে এখন কোন জঙ্গীবাদ নেই-এমপি শাওন সিরিজ বোমা হামলার প্রতিবাদে ফকিরহাটে বিক্ষোভ মিছিল কক্সবাজারে ডিম ও মুরগির দোকানে অভিযান, জরিমানা রাজশাহীতে সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

ভারত ও শ্রীলঙ্কায় শুভেচ্ছা সফরে মোংলা ছেড়েছে “বিসিজিএস কামরুজ্জামান”

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ৭০ বার পঠিত
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
ভারতের গোয়ায় অনুষ্ঠিতব্য ” আন্তদেশীয় স্তরের দূষণ প্রতিক্রিয়া অনুশীলন” অংশ নিতে বাইশ দিনের শুভেচ্ছা সফরে কোষ্টগার্ডের যুদ্ধ জাহাজ ” বিসিজিএস কামরুজ্জামান ” শনিবার (৯ এপ্রিল) দুপুর ২:৩০ মিঃ বিসিজি বার্থ মোংলা এর পার্শ্ব ত্যাগ করেছে। কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, শনিবার (৯ এপ্রিল) দুপুর আড়াইটায় মোংলার দিগরাজ কোস্টগার্ড বার্থ থেকে ভারতের গোয়ায় অনুষ্ঠিতব্য “ন্যাশনাল লেভেল পলুশন রেন্সপন্স এক্সারসাইজ” অংশ নিতে ছেড়ে যায় কোস্টগার্ডের অফশোর পেট্রোল ভেসেল (ওপিভি) ‘বিসিজিএস কামরুজ্জামান’। জাহাজটি পথিমধ্যে ভারতের চেন্নাই এবং শ্রীলংকার কলম্বো বন্দরে শুভেচ্ছা সফর করবে।
জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম কিবরিয়া হক’র নেতৃত্বে ১৫ জন কর্মকর্তা, ১০৬ জন নাবিক এবং ০৮ জন অসামরিক ব্যাক্তিসহ মোট ১২৯ জন সদস্য সফরে অংশগ্রহণ করছেন। বিসিজি বার্থ মোংলা এর পার্শ্ব ত্যাগের সময় কোষ্টগার্ডের রীতি অনুযায়ী সুসজ্জিত বাদক দল বাদ্য পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানায়। পোতাশ্রয় ত্যাগের প্রাক্কালে জাহাজটিকে বিদায় জানান কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন, (ট্যাজ), বিসিজিএম, এএফডব্লিউসি, পিএসসি, বিএন।
এসময় কোস্টগার্ডের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও জাহাজে কর্মরত সকল কর্মকর্তা এবং নাবিকবৃন্দের পরিবারবর্গ উপস্থিত থেকে তাদের প্রিয়জনদের বিদায় জানান। এই শুভেচ্ছা সফর ও মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও অন্যান্য দেশের কোস্টগার্ডের মধ্যে বিদ্যমান পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে এবং কোস্টগার্ড সদস্যদের পেশাগত মান, দক্ষতা ও কর্মপরিধি আরো বহুলাংশে বৃদ্ধি পাবে বলে প্রতীয়মান। মহড়ায় অংশগ্রহণ ও শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ৩০ এপ্রিল দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা যায়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা