1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

আধুনিক টাগ বোট যুক্ত হচ্ছে মোংলা বন্দরে

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১৬৮ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ৭০ টনের দুটি বোলার্ড পুল ক্ষমতা সম্পন্ন টাগ বোট যুক্ত হচ্ছে মোংলা বন্দরে। হংকংয়ের জাহাজ নির্মাণ প্রতিষ্ঠান এই টাগ বোট নির্মাণ করবে। এলক্ষ্যে মোংলা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়। বৃহস্পতিবার (৭ এপ্রিল) নৌ পরিবহন মন্ত্রণালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা ও হংকংয়ের জাহাজ নির্মাণ প্রতিষ্ঠান চিওলি শিপ ইয়ার্ডের স্থানীয় প্রতিষ্ঠান ই ইঞ্জিনিয়ারিং লিঃ এর চেয়ারম্যান মোঃ রুহুল আমিন। এই চুক্তি সম্পদয়ের মধ্যে দিয়ে যুগান্তকারী একটি প্রকল্পের সূচনা হতে চলেছে বলে বন্দর কর্তৃপক্ষ সুত্র জানায়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, বন্দরের জন্য নির্মিতব্য ৭০ টনের এই টাগ বোট দুটি অত্যাধুনিক জাপানি ও ইউরোপিয়ান ম্যাশিনারিও যন্ত্রপাতি সংযোজিত হবে।

টাগ বোট দুটি বন্দরে আগত যেকোন ধরনের বড় বৈদেশিক জাহাজের বার্থিং, টয়িং অপারেশন ছাড়াও ফায়ার ফাইটিংসহ অন্য জাহাজের দূর্ঘটনাকবলিত সেলভেজ সহযোগিতার জরুরি কাজ সম্পাদনে ব্যবহৃত হবে। টাগ বোট দুটি বন্দরের সক্ষমতা বহুগুণে বৃদ্ধি করবে এবং বন্দর কর্তৃপক্ষকে একটি আন্তর্জাতিক মানসম্পন্ন বন্দরে পরিনত করতে অগ্রনী ভূমিকা রাখবে বলে জানান বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা