1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

নড়েচড়ে বসেছে প্রশাসন,মোংলা বাজারে থাকবেনা সিন্ডিকেট,খেয়া পারাপারে জন প্রতি তিন টাকা

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ১৬৪ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

রজানের শুরুতেই মোংলা কাঁচা বাজারে নিত্য প্রয়জনীয় জিনিসের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারন মানুষের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিভিন্ন পত্র পত্রিকায় এনিয়ে লেখা লেখির পর লরেচড়ে বসেছে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা।

মোংলা উপজেলার নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদারের সভাপতিত্বে আজ সকাল ১০টায় মোংলা পোর্ট পৌরসভার মেয়র, মোংলা থানা অফিসার ইনচার্জ, পৌর কাউন্সিলরগণ ও সাংবাদিক প্রতিনিধিদের উপস্থিতিতে বাজারের বিভিন্ন পণ্য ব্যবসায়ীদের নিয়ে পবিত্র রমাজান মাসের বাজার নিয়ন্ত্রণে বিশেষ সভা অনুষ্ঠিত হয়।সকলের উপস্তিতে সভায় সিধান্ত গ্রহণ করা হয়যে মোংলার বাজারে কোন সিন্ডিকেট থাকবে না, মোংলায় সকল পণ্য যেকেউ যেকোন স্থান হতে পরিবহন করে কাচাঁ বাজারে বসতে বা বসাতে পারবে, এমনকি প্রয়োজনে চলাচল পথ রাখা সাপেক্ষ ফুটপাথে নায্য মূল্যে অস্থায়ী নিত্যপণ্যের দোকান বসাতে পারবে, সেক্ষেত্রে পৌর কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

কাচাঁ বাজারে পাইকেরি মূল্য হতে খুচরা পণ্য মূল্য কেজি প্রতি সর্বোচ্চ ০৫ টাকা বাড়বে। পাইকেরি মূল্য অবশ্যই চার্টে টানানো থাকবে। রমজান মাসে গরুর মাংসের কেজি ৬০০-৬২০ সর্বোচ্চ টাকার মধ্য থাকবে।(সরবরাহের তারতম্যের ক্ষেত্রে) মুরগির মাংস রমজান পূর্বে যা নির্ধারিত ছিল তাই থাকবে।

প্রয়োজনে দাম কম হবে। (সরবরাহ সাপেক্ষে।) মামারঘাট খেয়া পারাপার জনপ্রতি ০৩ টাকা ভাড়া নির্ধারণ ও কার্ডধারী ছাত্র-ছাত্রীদের নিকট ভাড়া গ্রহণ করা যাবে না। উক্ত বিষয়গুলো বাস্তবায়নে উপজেলা নির্বহী কর্মকর্তা জনাব কমলেশ মজুমদার, সম্মানিত জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি এবং জনসাধারণের প্রতি বিনীত অনুরোধ করছে। উপজেলা নির্বহী কর্মকর্তা কমলেশ মজুমদার আরো জানান এখন থেকে নিয়মিত বাজার মনিটারিং করা হবে। কেউ যদি কোন ধরনের অনিয়ম করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্তা গ্রহন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা