1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল

ভাসানচরে রোহিংঙ্গা জনগোষ্ঠীর মাঝে কোস্ট ফাউন্ডেশনের মশারী বিতরন ।

COAST Foundation,
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৩৬৪ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজারের আশ্রয়শিবির থেকে ১৩ম ধাপে নোয়াখালীর ভাসানচরে কিছু রোহিঙ্গা স্থানান্তরের জন্য নতুন পরিকল্পনা গৃহিত হয়। নতুন অবস্থান করা রোহিঙ্গাদের জন্য সরকার ও দাতা সংস্থা বিভিন্ন রকমরে প্রস্তুতি গ্রহন করে। তাদের  মৌলিক অধিকার নিশ্চিত করে   খাদ্য,বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ইত্যাদি।

রোহিঙ্গারা ভাসান চরে অবস্থানের সাথে সাথে তাদের সাভাবিক ভাবে নিরাপদে রাখা ও প্রয়োজনীয় বিভিন্ন মালামাল বিতরন করার ব্যবস্থা করেন। ভাসান চরের ক্যাম্পগুলোতে মশার উপদ্রব দিন দিন বৃদ্ধি পাওয়ায় মশা বাহিত রোগের ঝুঁকি বেড়েই চলে। তাই সিদ্ধান্ত মোতাবেগ কোস্ট ফাউন্ডেশন, ই আর বি সি আর প্রকল্প টিয়ার ফান্ডের অর্থায়নে ১৮০০ রোহিঙ্গা পরিবারের মধ্যে মশারী বিতরন করে।

সে সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন, ক্যাম্প ইনর্চাজ, ভাসানচর জনাব মোঃ খালিদ হোসেন সহ বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ। জরুরী পরিস্থিতিতে গুরুত্বের সাথে মশারী সরবরাহ করার জন্য উপস্থিত সকলে কোস্ট ফাউন্ডেশনকে ধন্যাবদ জনান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা