1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

ভাসানচরে রোহিংঙ্গা জনগোষ্ঠীর মাঝে কোস্ট ফাউন্ডেশনের মশারী বিতরন ।

COAST Foundation,
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৩৫২ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজারের আশ্রয়শিবির থেকে ১৩ম ধাপে নোয়াখালীর ভাসানচরে কিছু রোহিঙ্গা স্থানান্তরের জন্য নতুন পরিকল্পনা গৃহিত হয়। নতুন অবস্থান করা রোহিঙ্গাদের জন্য সরকার ও দাতা সংস্থা বিভিন্ন রকমরে প্রস্তুতি গ্রহন করে। তাদের  মৌলিক অধিকার নিশ্চিত করে   খাদ্য,বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ইত্যাদি।

রোহিঙ্গারা ভাসান চরে অবস্থানের সাথে সাথে তাদের সাভাবিক ভাবে নিরাপদে রাখা ও প্রয়োজনীয় বিভিন্ন মালামাল বিতরন করার ব্যবস্থা করেন। ভাসান চরের ক্যাম্পগুলোতে মশার উপদ্রব দিন দিন বৃদ্ধি পাওয়ায় মশা বাহিত রোগের ঝুঁকি বেড়েই চলে। তাই সিদ্ধান্ত মোতাবেগ কোস্ট ফাউন্ডেশন, ই আর বি সি আর প্রকল্প টিয়ার ফান্ডের অর্থায়নে ১৮০০ রোহিঙ্গা পরিবারের মধ্যে মশারী বিতরন করে।

সে সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন, ক্যাম্প ইনর্চাজ, ভাসানচর জনাব মোঃ খালিদ হোসেন সহ বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ। জরুরী পরিস্থিতিতে গুরুত্বের সাথে মশারী সরবরাহ করার জন্য উপস্থিত সকলে কোস্ট ফাউন্ডেশনকে ধন্যাবদ জনান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা