1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনাম :
মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা ভোলায় নিহত ছাত্রদল সভাপতি নুরে আলম ও রহিমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ভোলায় গবাদীপশু পালন, বসতবাড়িতে সবজি ও মাছ চাষ বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে মুছে ফেলতে পারেনি খুনিরা-এমপি শাওন বঙ্গবন্ধু না হলে আমরা বাংলার ভূ-খণ্ড দেখতাম না-এমপি শাওন ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির ৯ নং ওয়ার্ড পূর্নাঙ্গ কমিটি ঘোষণা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন বরগুনা জেলার আমতলী থানা হতে র‌্যাবের হাতে ০১(এক)জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার। খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

মহান স্বাধীনতা দিবসে মোহনপুর মডেল প্রেসক্লাবের পুষ্পস্তবক অর্পন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৬২ বার পঠিত

মোঃ আলাউদ্দীন মন্ডল, রাজশাহীঃ

আজ ২৬ মার্চ, ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের আজকের এই দিনে শুরু হয় আমাদের স্বাধীনতা সংগ্রাম। পরাধীনতার শিকল ভাঙার অদম্য আকাঙ্খাক্ষায় এ দিন প্রাণপণ সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল বাংলার মুক্তিকামী বীরেরা। মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাদের স্বপ্নকে বাস্তবায়িত করার অঙ্গীকার নিয়ে এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় মোহনপুর মডেল প্রেসক্লাব যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করেন।

১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে নিরস্ত্র বাঙালির বিরুদ্ধে পাকিস্তান দখলদার বাহিনীর হত্যাযজ্ঞের পর গ্রেপ্তারের আগমুহূর্তে ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৩০ লাখ মানুষের প্রাণ এবং দুই লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর অবশেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীনতা অর্জন করে বাংলাদেশ। আজ ২৬ মার্চ প্রভাতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মোহনপুর মডেল প্রেসক্লাব সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চত্বরের শহীদ বেদীতে।

এ সময় উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সানওয়ার হোসেন, থানা কর্মকর্তা ওসি মোহা. তৌহিদুল ইসলাম, মোহনপুর মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃ রফিকুল আলম সোহেল, সাধারণ সম্পাদক মোঃ শাহিন সাগর, সাংগঠনিক সম্পাদক এনামুল হক মামুন, মোঃ শফিকুল ইসলাম, মোঃ আজাদ আলী, মোঃ আলাউদ্দিন মন্ডল, ডিএস এম পিন্টু, সাদিকুল ইসলাম প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা