1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

শতভাগ বাড়িতে বিদ্যুৎ পৌছে দিয়েছেন প্রধানমন্ত্রীঃ নসরুল হামিদ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৩৭১ বার পঠিত
সোলায়মান সুমন,কেরানীগঞ্জ (ঢাকা):
প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেশে শতভাগ বিদ্যুতায়নের উদ্যোগ বাস্তবায়নের সব প্রশংসার দাবিদার বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। শুক্রবার (২৫ মার্চ) সকালে কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের নয়াশুভাঢ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ছয় তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, এক সময় এই কেরানীগঞ্জেই দিনে ছয় থেকে সাত ঘণ্টা বিদ্যুৎ থাকত। কিন্তু বর্তমানে সারাদেশে প্রতিটি ঘরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছে গেছে। দূর-দূরান্তে দুর্গম স্থানেও আজ বিদ্যুৎ পৌঁছে গেছে। সন্দীপে সাবমেরিন ক্যাবল দিয়ে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। নসরুল হামিদ বিপু বলেন, এটি সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী।
আজ তার অবদানে দেশের ঘরে ঘরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ। তাই সরকার বিদ্যুৎ বিভাগকে স্বাধীনতা পুরস্কার দিয়েছে। দেশে শতভাগ বিদ্যুতায়ন ও স্বাধীনতা পুরস্কার অর্জনের সব প্রশংসার দাবিদার একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই। দেশে শতভাগ বিদ্যুতায়নের জন্য এ বছর স্বাধীনতা পুরস্কার পেয়েছে বিদ্যুৎ বিভাগ। বৃহস্পতিবার (২৪ মার্চ) প্রতিমন্ত্রী নসরুল হামিদের হাতে পুরস্কারটি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে অবশ্য পুরস্কারটি আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হয়েছে। কেরানীগঞ্জের অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, কেরানীগঞ্জের সব বিদ্যালয়ে সোলার লাগিয়ে নেট মিটার লাগানো হবে।
সেই বিদ্যুৎ সরাসরি আমাদের জাতীয় গ্রিডে যুক্ত করা হবে। সোলার ও নেট মিটার লাগানোর খরচের অর্ধেক সরকারের পক্ষ থেকে দেওয়া হবে, বাকি অর্ধেক টাকা দেবে বিদ্যালয় কমিটি। এক্ষেত্রে সব ধরনের সহযোগিতা আমরা করব। এসময় প্রতিমন্ত্রী প্রতিটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও বিদ্যালয় কমিটির কাছে জোর আহ্বান জানান, তারা যেন শিক্ষার্থীদের খেলাধুলার উপযোগী জায়গা তৈরি করেন এবং বিদ্যালয় প্রাঙ্গণ সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন। পরে আমন্ত্রিত অতিথিদের নিয়ে নবনির্মিত ছয় তলা ভবনের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নারসহ পুরো ভবন ঘুরে দেখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ কেরানীগঞ্জ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রিয়াদ। সভায় বিশেষ অতিথি ছিলেন শুভাঢ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী ইকবাল হোসেন, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, উপজেলা ইঞ্জিনিয়ার কাজী মাহমুদুল্লাসহ অন্যরা।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা