1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি

স্বল্পপুঁজিতে অনলাইন ব্যবসা শুরু করে সফল উদ্যোক্তা হয়েছেন চরফ্যাসনের কন্যা জাফরিন হোসাইন

রেডিও মেঘনা,চরফ্যাসন।
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ১৫৬ বার পঠিত
প্রতিবদনে সুরভী ও অধরাঃ
স্বল্পপুঁজি নিয়ে অনলাইনে ব্যবসা শুরু করে একজন সফল উদ্যোক্তা হয়েছেন চরফ্যাসনেরই কণ্যা এবং রাজধানীর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ইনফরম্যাশন সাইন্স বিষয়ের অর্নাস ৩য় বর্ষে পড়ুয়া শিক্ষার্থী জাফরিন হোসাইন। নিজের পায়ে দাড়ানোর জন্য ফ্যাশনের কথা মাথায় রেখে ডিজাইনিংএ যোগ করেছে কিছু ফিউশন। প্রথম দিকে অনলাইনকে যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহার করা হলেও বর্তমানে মাধ্যমটি হয়ে উঠেছে ব্যবসায়ের অন্যতম হাতিয়ার।
চরফ্যাসন কর্তারহাট এলাকার সফল নারী উদ্যোগক্তা ও ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী জাফরিন হোসাইন বলেন, অন্যকারো জীবনের গল্প শুনে নিজেকে পরিবর্তন না করে নিজেকে পরির্বতন করার জন্য নিজের কোনো গল্প পড়তে হবে, যা তাকে পরিবর্তন করবে। শুরুটা যে সহজ হয়েছে,তা কিন্তু নয়। শুরুতে পুঁজির সংকট, করোনার লগডাউনসহ বিভিন্ন সমস্যায় পড়তে হয়েছে। বর্তমান সময়ে মানুষ অনলাইন ব্যবসায়ের উপর অনেক নির্ভশীল।তারা অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন তাই অনলাইন ব্যবসাটা বেছে নিয়েছে। করোনা পরিস্থিতিতে লেখাপড়া বন্ধ থাকায় অবসর সময়কেই কাজে লাগিয়ে অর্থ উপার্জনের হাতিয়ার হিসেবে এবং ফ্যাশন ডিজাইনাইর হওয়ার স্বপ্ন নিয়ে ২০২১ সালের জুন মাস থেকে অনলাইন ব্যবসা শুরু করে এখন তিনি সফল।
তিনি আরো বলেন, প্রথমে নিজের জমানো টাকায়,পরিবার ও বন্ধুদের কাছ থেকে ধারদেনা করে ১৫,০০০ টাকা সংগ্রহ করেন এরপর সেই টাকা দিয়ে বিভিন্ন শপ থেকে ডিসকাউন্ট মূল্যে বিভিন্ন ধরনের জরজেট কাপড় সংগ্রহ করে নিজের ডিজাইনে পোশাক তৈরী করতে শুরু করে।পরবর্তী সময়ে সেসব পণ্য তার ফেসবুক পেইজ পোস্ট দেওয়ায় এতে ভোক্তার ব্যাপক সাড়া পায়। এরপর অনলাইনের সাহায্যে সামান্য লাভে বিক্রি করে মাত্র ১ বছরের মধ্যেই নিজের হাত খরচের টাকা তো হচ্ছেই সেই সাথে তার এখন প্রায় আড়াই লক্ষ টাকা পুজিঁ রয়েছে। তার ভবিষ্যৎ পরিকল্পনা নিজের ডিজাইন করা তৈরী বিভিন্ন পোশাক দেশ বিদেশে অনলাইনে বিক্রির মাধ্যমে খ্যাতি অর্জন করবে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা