1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল Planetary Health Movement: Your Engagement Is Important-Rezaul Karim Chowdhury

বোরহানউদ্দিনে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ১০ম শ্রেণির ছাত্রী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৪৮৯ বার পঠিত

জেএম.মমিন, ভোলা:

ভোলার বোরহানউদ্দিনে পুলিশি হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল দশম শ্রেনীর এক মাদ্রাসার ছাত্রী। বাবা ও মা জোরপূর্বক বিয়ের ব্যবস্থা করে ওই ছাত্রীর। ছাত্রীর কান্নাকাটিতে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন ফকির (বিপিএম) এসআই জাফর ইকবাল রবিবার (২০ মার্চ) বিকালে গংগাপুর ইউনিয়নের জয়া ৯ নং ওয়ার্ডের নিজ বাসা থেকে ওই ছাত্রীকে বাল্য বিবাহ থেকে উদ্ধার করেন।

বোরহানউদ্দিন থানার অফিসার্স ইনচার্জ মোঃ শাহীন ফকির জানান, উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের জয়া গ্রামের বশিরের মেয়েকে তার ইচ্ছার বিরুদ্ধে বিবাহের আয়োজন করেন পরিবার।যার ধারাবাহিকতায় একই ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বশিরের স্ত্রী জেসমিন ওই মেয়েকে এনগেজমেন্ট করান। মেয়েটি বিবাহে মত পোষণ না করে কান্নাকাটি করেন। এমন সংবাদ পেলে বোরহানউদ্দিন থানার অফিসার্স ইনচার্জ মেয়ের বাড়িতে গিয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। মেয়েটি পড়াশোনা করবে,বিবাহ করবে না এমন সিদ্ধান্তে অটল থাকেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান, নাবালিকা মেয়ের ইচ্ছার বিরুদ্ধে এনগেজমেন্ট করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছেলের মা জেসমিন বেগমকে ২ হাজার টাকা জরিমানা করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা