1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যানের অবৈধ গরুর হাট, জানতে চাইলে সাংবাদিককে হুমকী দলের নাম ভাঙ্গিয়ে অপরাধের সাথে যুক্ত হলে তাকে কোন ছাড় দেয়া হবে না- এমপি শাওন ফকিরহাটে মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযানে জেল ও জরিমানা তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ, আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবী কক্সবাজারে কাঁকড়ার পোনা উৎপাদনে নতুন রেকর্ড করলো কোস্ট ফাউন্ডেশনের কাকড়া হ্যাচারি। ফকিরহাট কেন্দ্রীয় মহাশ্মশানের নির্মান কাজের উদ্বোধন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে দেশে এখন কোন জঙ্গীবাদ নেই-এমপি শাওন সিরিজ বোমা হামলার প্রতিবাদে ফকিরহাটে বিক্ষোভ মিছিল কক্সবাজারে ডিম ও মুরগির দোকানে অভিযান, জরিমানা রাজশাহীতে সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ৫৭ বার পঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাটের রামপালে আটকে পড়া নোনা পানির একটি কুমির উদ্ধার করেছে বনবিভাগ। শুক্রবার (১১ মার্চ) বিকালে উপমন্ত্রী’র ফোন পেয়ে উপজেলার ভাগা গ্রাম থেকে সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের বনরক্ষীরা কুমিরটি উদ্ধার করেন।

করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, আজ শুক্রবার (১১ মার্চ) বিকাল ৪:৩০ মিঃ বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার আমাকে ফোন করে বিষয়টি জানালে আমি সঙ্গে সঙ্গে বনরক্ষীদের নিয়ে রামপাল উপজেলার ভাগা গ্রাম থেকে আটকে পড়া কুমিরটি উদ্ধার করি। পরবর্তীকালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে সংলগ্ন একটি খালে অবমুক্ত করা হয়।

আজাদ কবির আরও বলেন, উদ্ধার করা কুমিরটি ৪ ফুট লম্বা, বয়স আনুমানিক ৭ বছর হবে। বন্যপ্রাণী উদ্ধার ও রক্ষা করা, লালন-পালন এবং সংরক্ষণ করাই আমাদের কাজ। ভবিষ্যতেও এ ধরনের উদ্ধার কাজ অব্যাহত থাকবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা