1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার লালমোহনে পুলিশকে মারধরের ঘটনায় মামলা, আটক-৩ ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

মোংলায় গনটিকা কর্মসূচি উদ্বোধন করলেন মেয়র শেখ আঃ রহমান

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৭৭ বার পঠিত
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশে আবারও শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। তারই ধারবাহিকতায় বাগেরহাটের মোংলা পৌরসভায় করোনা ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় মোংলা পোর্ট পৌরসভায় এসে তিনি এ গনটিকা কার্যক্রম উদ্বোধন করেন। পরে প্রতিটা কেন্দ্রেই পরিদর্শনে যান পৌর মেয়র শেখ আঃরহমান।
টিকা গ্রহীতাদের সংখ্যা শতভাগ নিশ্চিতে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ পদ্ধতিতে টিকা প্রদাণ শুরু হয়েছে। এতে সাড়াও পড়েছে অনেক। এ কার্যক্রমের আওতায় কোন ধরণের নিবন্ধন ও কাগজপত্র ছাড়াই মিলবে টিকা। শুধু কেন্দ্রে গিয়ে নিজের পরিচয় দিলেই সাথে সাথেই নিতে পারবেন করোনার টিকা। টিকা নেয়ার ক্ষেত্রে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। তাই এ প্রক্রিয়ায় সচেতন ও শিক্ষিত লোকজনই এগিয়ে ছিলেন। আর যারা নিরক্ষর ও নিতান্তই দরিদ্র শ্রেণির পেশার অসচেতন মানুষ তাদের কাছে এ নিবন্ধন প্রক্রিয়া ছিল না বুঝা ও বাড়তি ঝামেলা। তাই টিকা নিতে যখন কোন কিছুরই প্রয়োজন হচ্ছেনা তখনই ওই সকল মানুষের বড় ধরণের সুযোগের সৃষ্টি হয়েছে। কোন কাগজপত্র ছাড়াই লাইনে দাঁড়িয়ে নিজের নাম বলা মাত্র টিকা পাওয়া খুশি তারা। অনেক দেরিতে হলেও টিকা নিতে পারায় আনন্দে উচ্ছ্বসিত সাধারণ জনগন।
মোংলা পৌরসভার পক্ষ থেকে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে পৌরসভায় ০৭টি কেন্দ্রের জন্য ৩৫ জন ভলান্টিয়ার কাজ করছে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ গনটিকা কার্যক্রম চলবে। পৌরসভার গনটিকাকেন্দ্র গুলি হলো:-মোংলা পোর্ট পৌরসভা, মোহসিনিয়া আলিম মাদ্রাসা, সূর্যের হাসি ক্লিনিক, আরাজী মাকোরঢোন সরকারি প্রা: বি:, বটতলা সরকারি প্রা:বি: ও ইসমাইল মাধ্য: বিদ্যালয়। এসব কেন্দ্র থেকে আজ সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত সকল ধরনের ব্যক্তিরা প্রথম ডোজ টিকা নিতে পারবেন। টিকা নিতে আসা আরাজী মাকোরডোনের আঃ লতিফ বলেন, কাগজপত্রের জটিলতার কারণে টিকা দেয়ার সুযোগ হয়নি। এখন কাগজপত্র ছাড়াই টিকা নিয়েছি, আজ টিকা নিতে পেরে খুবই ভালো লাগছে, এজন্য পৌর মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। এসময় পৌর মেয়রের সাথে প্যানেল মেয়র হুমায়ুন হামিদ নাসির, ১নং ওয়ার্ড কাউন্সিলর এস,এম, কবির হোসেন ২নং ওয়ার্ড কাউন্সিলর এইচ,এম শরীফুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর জাহানারা হোসেন, পৌর মেয়রের একান্ত সহকারী ফাহিম হাসান অন্তর ও পৌর কর্মকর্তা/কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা