1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই

মোংলায় গনটিকা কর্মসূচি উদ্বোধন করলেন মেয়র শেখ আঃ রহমান

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৭৪ বার পঠিত
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশে আবারও শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। তারই ধারবাহিকতায় বাগেরহাটের মোংলা পৌরসভায় করোনা ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় মোংলা পোর্ট পৌরসভায় এসে তিনি এ গনটিকা কার্যক্রম উদ্বোধন করেন। পরে প্রতিটা কেন্দ্রেই পরিদর্শনে যান পৌর মেয়র শেখ আঃরহমান।
টিকা গ্রহীতাদের সংখ্যা শতভাগ নিশ্চিতে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ পদ্ধতিতে টিকা প্রদাণ শুরু হয়েছে। এতে সাড়াও পড়েছে অনেক। এ কার্যক্রমের আওতায় কোন ধরণের নিবন্ধন ও কাগজপত্র ছাড়াই মিলবে টিকা। শুধু কেন্দ্রে গিয়ে নিজের পরিচয় দিলেই সাথে সাথেই নিতে পারবেন করোনার টিকা। টিকা নেয়ার ক্ষেত্রে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। তাই এ প্রক্রিয়ায় সচেতন ও শিক্ষিত লোকজনই এগিয়ে ছিলেন। আর যারা নিরক্ষর ও নিতান্তই দরিদ্র শ্রেণির পেশার অসচেতন মানুষ তাদের কাছে এ নিবন্ধন প্রক্রিয়া ছিল না বুঝা ও বাড়তি ঝামেলা। তাই টিকা নিতে যখন কোন কিছুরই প্রয়োজন হচ্ছেনা তখনই ওই সকল মানুষের বড় ধরণের সুযোগের সৃষ্টি হয়েছে। কোন কাগজপত্র ছাড়াই লাইনে দাঁড়িয়ে নিজের নাম বলা মাত্র টিকা পাওয়া খুশি তারা। অনেক দেরিতে হলেও টিকা নিতে পারায় আনন্দে উচ্ছ্বসিত সাধারণ জনগন।
মোংলা পৌরসভার পক্ষ থেকে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে পৌরসভায় ০৭টি কেন্দ্রের জন্য ৩৫ জন ভলান্টিয়ার কাজ করছে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ গনটিকা কার্যক্রম চলবে। পৌরসভার গনটিকাকেন্দ্র গুলি হলো:-মোংলা পোর্ট পৌরসভা, মোহসিনিয়া আলিম মাদ্রাসা, সূর্যের হাসি ক্লিনিক, আরাজী মাকোরঢোন সরকারি প্রা: বি:, বটতলা সরকারি প্রা:বি: ও ইসমাইল মাধ্য: বিদ্যালয়। এসব কেন্দ্র থেকে আজ সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত সকল ধরনের ব্যক্তিরা প্রথম ডোজ টিকা নিতে পারবেন। টিকা নিতে আসা আরাজী মাকোরডোনের আঃ লতিফ বলেন, কাগজপত্রের জটিলতার কারণে টিকা দেয়ার সুযোগ হয়নি। এখন কাগজপত্র ছাড়াই টিকা নিয়েছি, আজ টিকা নিতে পেরে খুবই ভালো লাগছে, এজন্য পৌর মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। এসময় পৌর মেয়রের সাথে প্যানেল মেয়র হুমায়ুন হামিদ নাসির, ১নং ওয়ার্ড কাউন্সিলর এস,এম, কবির হোসেন ২নং ওয়ার্ড কাউন্সিলর এইচ,এম শরীফুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর জাহানারা হোসেন, পৌর মেয়রের একান্ত সহকারী ফাহিম হাসান অন্তর ও পৌর কর্মকর্তা/কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা