1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলার লালমোহনে পুলিশকে মারধরের ঘটনায় মামলা, আটক-৩ ভোলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে ৩ উপজেলা নির্বাচন ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

মনপুরায় মুক্তিপণে ছাড়া পেলো ৭ জেলে

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৫৩ বার পঠিত

সীমান্ত হেলাল, মনপুরা (ভোলা) প্রতিনিধি \

ভোলার মনপুরায় জলদস্যুদেরকে মুক্তিপণ দিয়ে ছাড়া পেলো ৭ জেলে। প্রায় ১৮ ঘন্টা বন্দি থাকার পর ১ লক্ষ ৯৩ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেলো এসব জেলেরা। হাতিয়ার কুখ্যাত জলদস্যু মহিউদ্দিন বাহিনী অপরহরন করে নিয়ে যায় বলে জানায় জেলেরা।

মুক্তিপণ পেয়ে শনিবার (১৯ ফেব্রুয়ারী) সন্ধা ৭ টায় পাশর্^বর্তি হাতিয়া উপজেলার বিচ্ছিন্ন এক চরে আটক অবস্থা থেকে জেলেদেরকে মুক্তি দেয় জলদস্যুরা।

মুক্তিপণে ছাড়া পাওয়া জেলেরা হলেন, বাবুল (৩০), রিয়াজ (৩২), ইসমাইল মাঝী (৪৫), সোহেল (৩৪), সোহেল মুন্সি (৩০), বাসেদ মাঝী (৪৫) ও জাহাঙ্গীর (২৮)। অপহৃত সাত জন সাতটি নৌকার মালিক ও মাঝী। এদের প্রত্যেকের বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয় ইউনিয়নের রহমানপুর গ্রামে।

মুক্তিপণে ছাড়া পাওয়া জেলেরা মুঠোফোনে জানান, ১৮ ফেব্রæয়ারী দিবাগত রাতে দেড় টায় মনপুরার দক্ষিনে অবস্থিত চর পিয়াল ও চর পাতালিয়া সংলগ্ন মেঘনায় তারা ইলিশ মাছ ধরছিলো। এসময় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী তাদেরকে ঘিরে ফেলে। এবং মাছধরা অবস্থায় মনপুরার সাতটি জেলে নৌকা থেকে ৭ জেলে ও একটি মাছধরা নৌকা অপহরন করে তাদের আস্তানায় নিয়ে যায়। পরে অপহৃতদের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে জনপ্রতি ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দাবী করে। জেলেদের অপহরনের বিষয়টি জানাজানি হলে মনপুরার এসব জেলেদের আড়তদার মোঃ আব্দুস সাত্তার বিকাশের মাধ্যমে ১ লক্ষ ৯৩ হাজার টাকা জলদস্যুদের কাছে পাঠান। মুক্তিপণ পেয়ে শনিবার (১৯ ফেব্রয়ারী) সন্ধা ৭ সাত জলদস্যুরা অপহৃত জেলেদের ছেড়ে দেয়। মুক্তি পাওয়া জেলেরা মনপুরায় ফেরার পথে ফের হাতিয়ার কোস্টগার্ডের হাতে আটক হন। পরে রোববার (২০ ফেব্রæয়ারী) সকালে জেলেদের অভিভাবকগন হাতিয়ায় পৌছালে কোস্টগার্ড জেলেদেরকে মনপুরা পাঠানোর ব্যবস্থা করে বলে জানান জেলেরা।

আড়তদার আব্দুস সাত্তার জানান, মুক্তিপণে ছাড়া পাওয়া ৭ জেলে মনপুরায় ফিরে আসলে থানায় লিখিত অভিযোগ করা হবে।

এব্যাপারে মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহম্মেদ জানান, জেলেরা অপহরনের ব্যাপারে জেনেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা