1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা

মনপুরায় মুক্তিপণে ছাড়া পেলো ৭ জেলে

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৫০ বার পঠিত

সীমান্ত হেলাল, মনপুরা (ভোলা) প্রতিনিধি \

ভোলার মনপুরায় জলদস্যুদেরকে মুক্তিপণ দিয়ে ছাড়া পেলো ৭ জেলে। প্রায় ১৮ ঘন্টা বন্দি থাকার পর ১ লক্ষ ৯৩ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেলো এসব জেলেরা। হাতিয়ার কুখ্যাত জলদস্যু মহিউদ্দিন বাহিনী অপরহরন করে নিয়ে যায় বলে জানায় জেলেরা।

মুক্তিপণ পেয়ে শনিবার (১৯ ফেব্রুয়ারী) সন্ধা ৭ টায় পাশর্^বর্তি হাতিয়া উপজেলার বিচ্ছিন্ন এক চরে আটক অবস্থা থেকে জেলেদেরকে মুক্তি দেয় জলদস্যুরা।

মুক্তিপণে ছাড়া পাওয়া জেলেরা হলেন, বাবুল (৩০), রিয়াজ (৩২), ইসমাইল মাঝী (৪৫), সোহেল (৩৪), সোহেল মুন্সি (৩০), বাসেদ মাঝী (৪৫) ও জাহাঙ্গীর (২৮)। অপহৃত সাত জন সাতটি নৌকার মালিক ও মাঝী। এদের প্রত্যেকের বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয় ইউনিয়নের রহমানপুর গ্রামে।

মুক্তিপণে ছাড়া পাওয়া জেলেরা মুঠোফোনে জানান, ১৮ ফেব্রæয়ারী দিবাগত রাতে দেড় টায় মনপুরার দক্ষিনে অবস্থিত চর পিয়াল ও চর পাতালিয়া সংলগ্ন মেঘনায় তারা ইলিশ মাছ ধরছিলো। এসময় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী তাদেরকে ঘিরে ফেলে। এবং মাছধরা অবস্থায় মনপুরার সাতটি জেলে নৌকা থেকে ৭ জেলে ও একটি মাছধরা নৌকা অপহরন করে তাদের আস্তানায় নিয়ে যায়। পরে অপহৃতদের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে জনপ্রতি ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দাবী করে। জেলেদের অপহরনের বিষয়টি জানাজানি হলে মনপুরার এসব জেলেদের আড়তদার মোঃ আব্দুস সাত্তার বিকাশের মাধ্যমে ১ লক্ষ ৯৩ হাজার টাকা জলদস্যুদের কাছে পাঠান। মুক্তিপণ পেয়ে শনিবার (১৯ ফেব্রয়ারী) সন্ধা ৭ সাত জলদস্যুরা অপহৃত জেলেদের ছেড়ে দেয়। মুক্তি পাওয়া জেলেরা মনপুরায় ফেরার পথে ফের হাতিয়ার কোস্টগার্ডের হাতে আটক হন। পরে রোববার (২০ ফেব্রæয়ারী) সকালে জেলেদের অভিভাবকগন হাতিয়ায় পৌছালে কোস্টগার্ড জেলেদেরকে মনপুরা পাঠানোর ব্যবস্থা করে বলে জানান জেলেরা।

আড়তদার আব্দুস সাত্তার জানান, মুক্তিপণে ছাড়া পাওয়া ৭ জেলে মনপুরায় ফিরে আসলে থানায় লিখিত অভিযোগ করা হবে।

এব্যাপারে মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহম্মেদ জানান, জেলেরা অপহরনের ব্যাপারে জেনেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা