1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

বোরহানউদ্দিনে পরিবার পরিকল্পনা বিভাগের সেমিনার অনুষ্ঠিত

ব্যবস্থাপনা সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৬২ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) ইউনিটের উদ্যোগে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে Seminar on Data Accuracy Through Field Visit শীর্ষক দুইটি ব্যাচের একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বোরহানউদ্দিন উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাসুম-এর সভাপতিত্বে এ সেমিনার অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর (এমআইএস) মোঃ শাহাদৎ হোসেন। বিশেষ অতিথি ছিলেন ভোলা জেলার উপপরিচালক মাহমুদুল হক আযাদ, বোরহানউদ্দিন উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুর রহমান। রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন এমআইএস ইউনিটের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার নাছের উদ্দিন ও পরিসংখ্যান সহকারী শওকত সারওয়ার সেলিম।

কর্মশালায় উপজেলার উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, পরিবার কল্যাণ পরিদর্শিকা, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীগণ অংশগ্রহণ করেন। সেমিনারে প্রধান অতিথি বলেন,পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমআইএস ইউনিটের উদ্যোগে মাঠ পর্যায় থেকে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত সকল অগ্রগতির প্রতিবেদন ই-এমআইএস কার্যক্রমের মাধ্যমে অনলাইনে প্রেরণের উদ্যোগ নিয়েছে। তার অংশ হিসাবে ইতোমধ্যে ছয়টি জেলাকে পেপারলেস হিসাবে ঘোষণা করা হয়েছে। শীঘ্রই আরো ষোলটি জেলাকে পেপারলেস ঘোষণা করা হবে বলে আশা করা যায়। ভোলা জেলাকেও এই কার্যক্রমের আওতায় আনা হবে। তার প্রস্তুতি হিসাবে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। বর্তমানে মাঠ পর্যায়ে পরিবার কল্যাণ সহকারী রেজিষ্টারসহ মাঠ পর্যায়ে ব্যবহৃত কাগুজে বিভিন্ন রেজিষ্টারের পরিবর্তে ইলেকট্রনিক ডিভাইসের TAB-এর সাহায্যে সকল তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও প্রেরণ করা হবে।

পর্যায়ক্রমে সকল জেলাকেই এই কার্যক্রমের আওতায় আনা হবে। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এই পদক্ষেপ বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা